Templates by BIGtheme NET
Home / নির্বাচন / অাবারো থ্রি জি ও ফোর জি ইন্টারনেট বন্ধ

অাবারো থ্রি জি ও ফোর জি ইন্টারনেট বন্ধ

প্রযুক্তি ডেস্ক, ২৯ ডিসেম্বর:
নির্বাচনের আগের দিন শনিবার বেলা ৩ টায় আবারো থ্রি জি ও ফোর জি ইন্টারনেট সেবা বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।
এর আগে গত বৃহস্পতিবার রাত থেকে প্রায় ১০ ঘণ্টা মোবাইল ইন্টারনেটে ফোর জি ও থ্রি জি সেবা বন্ধ থাকা হয়। শুক্রবার সকাল সাড়ে ৮টায় খোলার পর শনিবার দুপুর পর্যন্ত তা চলছিল।
বিটিআরসি এক চিঠিতে আজ শনিবার বিকাল পৌনে ৩ টায় অপারেটরদের পাঠানো ওই নির্দেশনায় ৩১ ডিসেম্বর প্রথম প্রহর (০০.০১ আওয়ার) পর্যন্ত ফোরজির ভয়েস ও ডেটা এবং থ্রি জির ডেটা সেবা পুরোপুরি বন্ধ রাখতে বলা হয়েছে। এই নির্দেশনার ফলে টুজি ইন্টারনেট, ইন্টারনেটে টেক্সট পাঠানো ও গ্রহণ এবং ভয়েস কল সেবা চালু সেবা থাকবে। ইন্টারনেটের গতি কমে যাওয়ার কারণে সামাজিক যোগযোগ মাধ্যমগুলো ব্যবহার করা অনেকটা জটিল হবে।
টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু বলা না হলেও মোবাইল ফোন অপারেটরগুলোর কর্মকর্তারা এই সেবা ৩৩ ঘণ্টার জন্য বন্ধ রাখার ‘নির্দেশনা’ পাওয়ার কথা সাংবাদিকদের জানিয়েছেন।
প্রসঙ্গত, আসন্ন সংসদ নির্বাচনের ভোটের আগে ‘অপপ্রচার’ ঠেকাতে গত ১৩ ডিসেম্বর এক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে নির্বাচন কমিশনকে (ইসি) ইন্টারনেটের গতি কমানোর প্রস্তাবনা দেয় পুলিশের গোয়েন্দা বিভাগ।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.