Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / আজ মেহেরপুর পৌরসভা নির্বাচন

আজ মেহেরপুর পৌরসভা নির্বাচন

মেহেরপুর নিউজ, ২৫ এপ্রিল:
আজ (মঙ্গলবার) মেহেরপুর পৌরসভার সাধারণ নির্বাচন। সীমানা জটিলতা সংক্রান্ত্র বিরোধে দুদফা পিছিয়ে অবশেষে অনুষ্ঠিত হচ্ছে পৌরবাসীর অপেক্ষার নির্বাচন।
দলীয় প্রতীকে হতে যাওয়া এই প্রথম পৌর নির্বাচনে বড় দুটি দলের দুপ্রার্থীসহ মেয়র পদে লড়ছেন চার জন। এদের মধ্যে আ.লীগ মনোনীত প্রার্থী জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন (নৌকা) , বিএনপি মনোনিত প্রার্থী পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস (ধানের শীষ), বর্তমান মেয়র স্বতন্ত্র প্রার্থী মোতাচ্ছিম বিল্লাহ মতু (নারিকেল গাছ) এবং স্বতন্ত্র প্রার্থী নিশান সাবের ( মোবাইল ফোন)। এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৪ জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।
প্রথমবারের মত দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় দুটি দলের নেতাকর্মীদের মাঝে চরম উৎকন্ঠা বিরাজ করছে। দরীয় বিভেদ ভুলে দুটি দলেরই নেতাকর্মী নিজেদের প্রার্থীদের পক্ষে প্রচার প্রচারণা চালিয়েছেন। এছাড়া ২৪ বছর ধরে তিন বারের নির্বাচিত বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু তার অস্তিত্ব টিকিয়ে রাখতে বিভিন্নভাবে প্রচারনা চালিয়ে ভোটরদের মন জয়করার চেষ্টা করেছেন। তবে মেহেরপুর পৌরসভার সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, দলীয় প্রতীকে নির্বাচন হওয়ার কারনে মূল লড়াইটি হবে নৌকা ও ধানের শীষের মধ্যে। পিছিয়ে নেই বর্তমান মেয়রও। তবে সকল আশা আকাক্সখার পরিসমাপ্তি ঘটবে আর কয়েক ঘন্টা পরেই। ভোটারদের মন জয়করে কে পরবেন জয়ের মালা?
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনে আইনশৃংখলা পরিবেশ স্বাভাবিক রাখতে পৌর এলাকায় ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করেছে জেলা প্রশাসন। ১২টি প্রতিষ্ঠানের ১৫টি কেন্দ্রের ১৯১টি বুথের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। প্রতিটি প্রতিষ্ঠানে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়া নির্বাচন কমিশন থেকে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটও নিয়োগ করা হয়েছে নির্বাচনী এলাকায় আইনশৃক্সখলা পরিবেশ তদারকি করতে।
এদিকে,সোমবার বিকাল ৩টার দিকে স্ব স্ব কেন্দ্রের পিজাইডিং কর্মকর্তাদের হাতে ওই সকল নির্বাচনী কেন্দ্রের সরঞ্জামাদি তুলে দেন রিটার্নিং কর্মকর্তা মো: রোকনুজ্জামান। পুলিশি প্রহরায় সেগুলো কেন্দ্রে কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।
মেহেরপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো: রোকনুজ্জমান জানান, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতিমধ্যে তিন প্লাটুন বিজিবিসহ পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনী নিয়োগ করা হয়েছে।
প্রসঙ্গত, পৌরসভার ৩০ হাজার ৯৮৫ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে ভোটাধিকার প্রয়োগ করবেন। গত ২০১১ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত পৌর নির্বাচনে বর্তমান মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু বিএনপি প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাসকে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত করে তিন বারের মত মেয়র হিসেবে নির্বাচিত হন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.