Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / আজ শুভ বড় দিন ।। খৃষ্টান সম্প্রদায়ের সকলকে শুভেচ্ছা

আজ শুভ বড় দিন ।। খৃষ্টান সম্প্রদায়ের সকলকে শুভেচ্ছা

merry-christmas-2013-golden-wallpapersমেহেরপুর নিউজ ২৪ ডট কম,২৫ ডিসেম্বর:
আজ ২৫ ডিসেম্বর ।। শুভ বড়দিন । আজ উৎসব আমেজে সারা দেশের ন্যায় মেহেরপুরের খ্রিস্টান সম্প্রদায় নিজেদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান বড়দিন উদযাপন করবে। ইতিমধ্যে জেলার সব গির্জা ও খৃষ্টান সম্প্রদায়ের বাড়িতে বাড়িতে রঙিন বাতি আর ফুল দিয়ে সাজানো হয়েছে। খ্রিস্টধর্মে বিশ্বাসীদের ঘরে বসানো হয়েছে প্রতীকী গোশালা। বেথলেহেমের গরিব কাঠুরের গোয়াল ঘরেই যিশুখ্রিস্টের জন্ম। সে কথা স্মরণ করে বাড়িতে ধর্মীয় আবহ সৃষ্টি করতেই এটি করেন যিশুর অনুসারীরা।
যিশুর জন্ম তিথি ২৫ ডিসেম্বরকে প্রতিবছর আনন্দ-উৎসবের মধ্য দিয়ে বড়দিন হিসাবে পালন করে বিশ্বের খ্রিস্টান সম্প্রদায়। খ্রিস্ট ধর্মাবলম্বীদের বিশ্বাস, ঈশ্বরের পরিকল্পনা বাস্তবায়নের জন্য একজন নারীর প্রয়োজন ছিল। সেই নারীই হলেন কুমারী মেরি- মুসলমানদের কাছে যিনি পরিচিত বিবি মরিয়ম হিসাবে। ধর্মবিশ্বাস বলে, ‘ঈশ্বরের অনুগ্রহে ও অলৌকিক ক্ষমতায়’ মেরি কুমারী হওয়া সত্ত্বেও গর্ভবতী হন।
ঈশ্বরের দূত গ্যাব্রিয়েলের (জিব্রাইল) কথা মতো শিশুটির নাম রাখা হয় যিশাস, যা বাংলায় ‘যিশু’। ধর্মের শিক্ষাভ্রষ্ট তৎকালীন ইহুদি সম্প্রদায়ের মধ্যে ঈশ্বরের প্রতিনিধি হিসেবে আবির্ভূত এ শিশুটিই বড় হয়ে খ্রিস্টধর্ম প্রচার করেন। ইসলাম ধর্ম বিশ্বাসে তাকে হযরত ঈসা (আ.) বলা হয়।
এদিকে, বড় দিন উপলক্ষে মেহেরপুরে মুজিবনগর উপজেলার বল্লভপুর চার্চ এবং গাংনীর চৌগাছার চার্চেও আয়োজন করা হয়েছে দিনি ব্যাপী নানা অনুষ্ঠান মালার।
মেহেরপুর সহ সারা বিশ্বের খৃষ্টান সম্প্রদায়ের প্রতি মেহেরপুর নিউজ পরিবারের পক্ষ থেকে রইলো শুভ বড় দিনের শুভেচ্ছা

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.