Templates by BIGtheme NET
Home / ফিচার / আমঝুপিতে পাশাপাশি ওয়াজ মাহফিল – জুয়া খেলা

আমঝুপিতে পাশাপাশি ওয়াজ মাহফিল – জুয়া খেলা

মেহেরপুর নিউজ,০৪ জানুয়ারি:

মেহেরপুর সদর উপজেলার আমঝুপিতে পাশাপাশি বিজয় মেলার নামে র‌্যাফেল ড্র’র জুয়া খেলা এবং দুই দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিলের ১ম দিন অনুষ্ঠিত হলো।
বুধবার রাতে আমঝুপি ঈদগাহ ময়দানে শুরু হয় ২দিন ব্যাপী বাৎষরিক তাফসিরুল কোরআন মাহফিল একই সাথে রাত সাড়ে টার সময় নিকটবর্তী আমঝুপি মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় বিজয় মেলার র‌্যাফেল ড্র।মেলার প্রথম দিন থেকে রাত ১০টার সময় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হলেও ধর্মীয় সভার কারণে বুধবার রাত সাড়ে ৮টায় র‌্যাফেল ড্র শুরু করা হয়। পাশাপাশি স্থানে ধর্মীয় সভা হলেও র‌্যাফেল ড্র বন্ধ করতে পারেননি মেলা কৃতপক্ষ।

এনিয়ে এলাকাায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেলার নামে র‌্যাফেল ড্র ও হাউজি বাম্পার খেলা বন্ধের দাবি জানানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন জানান, ফেব্রুয়ারি মাসের ২ তারিখ থেকে শুরু হবে ছেলে মেয়েদের জীবন গড়ে তোলার জন্য প্রথম পাবলিক পরীক্ষা অর্থাৎ এসএসসি পরীক্ষা। ঠিক তার আগের মাসে একটি স্বার্থান্বেষী মহল কিভাবে এ ধরনের মেলার আয়োজ করে এসএসসি পরীক্ষার্থীদের প্রস্তুতি নষ্ট করে বুঝতে পারিনা। আবার কিভাবে জনগুরত্বপূর্ন একটি পরীক্ষার আগে প্রশাসনের পক্ষ থেকে মেলার অনুমোদন দেয় তাও আবার জুয়া খেলার সেটাও বুঝে আসে না।

খোঁজ নিয়ে জানা গেছে, র‌্যাফেল ড্র এর জন্য প্রতিদিন শতাধিক গাড়ি কুপন বিক্রির উদ্দ্যেশে সকাল থেকে রাত পর্যন্ত দাঁপিয়ে বেড়াচ্ছে বিভিন্ন গ্রাম। প্রতিটি গাড়িতে রয়েছে একটি করে মাইক। উচ্চ শব্দে মাইকে প্রচার করে নানা রকমভাবে প্রলুব্ধ করে কুপন বিক্রি করা হচ্ছে। সন্ধ্যার পর থেকে মাঝ রাত পর্যন্ত উচ্চশব্দে মাইক বাজিয়ে জনসাধারণকে অাকৃষ্ট করা হচ্ছে।
আমঝুপির দুটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি মাদ্রাসার এসএসসি ও দাখিল পরীক্ষার্থীসহ আশেপাশের পরীক্ষার্থীরা শব্দ দূষনের যন্ত্রনা নিয়ে এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে Meraz নামের একটি আইডি থেকে লেখা হয়েছে, সেটি হুবহু তুলে ধরা হলো:
প্রিয় আমঝুপীর সকল তরুণ, যুবকদের উদ্দেশ্যে বলছি, বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া আমাদের পাশে এসে দাঁড়াইতে চাচ্ছে, তারা চাই আমঝুপীর তরুণ, যুবকদের।

কেউ কি আছেন আমার সাথে ক্যামেরার সামনে দাঁড়িয়ে প্রতিবাদ করবেন আমার আপনার আদর্শের আমঝুপীতে যে নোংরামো চলছে তার বিরুদ্ধে?

নাকি সকলে হাত, পা গুটিয়ে দেখেও না দেখার ভান করে, শুনেও না শোনার ভান করে সুস্থ হয়েও অন্ধের অভিনয় করবেন?

আমরা আমঝুপীর আগামীদিনের ভবিষ্যৎ, আমাদের সমাজ কে আমরা নষ্ট হতে দিতে চাই না।

আমরা সেই সকল ব্যাক্তিবর্গদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে চাই, আমঝুপীতে কোন নোংরামি স্থান পাবে না।

আমরা খুব ভালো সাড়া পাচ্ছি ফেসবুকে।
সকলে জেগে উঠুন।
আমঝুপীর তরুণ, যুবক জেগে উঠুন।

সকল কে পাশে চাই। 🙁

#প্রতিবাদ_চলবে
#প্রতিবাদ_চলছে
#জাগো_তরুণ
#জাগো_আমঝুপী ।

এ অবস্থায় সচেতন সমাজ ও প্রশাসন কি ভুমিকা নেয় সেটার প্রত্যাশায় এলাকাবাসী।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.