Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / আমি ডিসি থাকবো না হয় টিনের চিমনি ইটভাটা থাকবে

আমি ডিসি থাকবো না হয় টিনের চিমনি ইটভাটা থাকবে

মেহেরপুর নিউজ, ১৪ মার্চ:
আগামি ১মে থেকে মেহেরপুর জেলায় কোন চিমনি ইটভাটা থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক মো: আতাউল গনি। তিনি বলেছেন, হয় আমি ডিসি থাকবো না হয় টিনের চিমনি ইটভাটা থাকবে।
বৃহস্পতিবার সকালে তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পরিবেশ রক্ষায় ইটভাটা মালিকদের সাথে মতবিনিময় শীর্ষক এক সভায় এ হুঁশিয়ারি দেন জেলা প্রশাসক।
জেলা প্রশাসক বলেন, মেহেরপুর জেলায় টিনের চিমনির ইটভাটা ইতিহাস হয়ে যাবে। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে টিনের চিমনির ইটভাটা বন্ধের কোন বিকল্প নাই। তাই পরিবেশের ক্ষতি হতে আর দেওয়া হবে। তিনি বলেন, আমি জনগণের ট্যাক্সে টাকায় বেতন ভোগ করি আর দেশের জন্য কাজ করবো না তা হয় না।
এসময় ইটভাটা মালিক সমিতির পক্ষ থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সময় চাইলে জেলা প্রশাসক তাদের দাবি মেনে নিয়ে পুনরায় হুশিয়ারি দেন। ৩০ এপ্রিলের পর থেকে যে চিমনি ইটভাটা থাকবে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আমি যদি বদলিও হয়ে যায় তবুও তারপর থেকে যাতে কোন চিমনি ইটভাটা না থাকে সে ব্যবস্থা করে যাবে। তিনি বলেন, একই সঙ্গে আগামি বছর থেকে মেহেরপুর জেলায় কোন অবৈধ ইটভাটাও রাখা হবে না।
জেলা প্রশাসক মো: আতাউল গনির সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তৌফিকুর রহমান, ইটভাটা (চিমনি) মালিক সমিতির সভাপতি আনারুল ইসলাম, সম্পাদক বাবলু মিয়া। মতবিনিময় সভায় টিনের চিমনি ইটভাটা মালিকরা অংশগ্রহণ করেন।
প্রসঙ্গত, মেহেরপুর জেলার তিন উপজেলায় টিনের চিমনি ইটভাটা আছি ৪০টি। যেগুলোতে বিভিন্ন সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা ও সিলগালা করা হলেও পরে আবার চালু করে ব্যবসায়ীরা।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.