Templates by BIGtheme NET
Home / প্রবাসীদের কথা / আমেরিকা ফ্লোরিডার ওয়েষ্টপাম বিচে এশিয়ান ট্রেড ও ফুড ফেস্টিভ্যাল অনুষ্ঠানে স্থান পেল মেহেরপুরের মেয়ের পোশাক ডিজাইন

আমেরিকা ফ্লোরিডার ওয়েষ্টপাম বিচে এশিয়ান ট্রেড ও ফুড ফেস্টিভ্যাল অনুষ্ঠানে স্থান পেল মেহেরপুরের মেয়ের পোশাক ডিজাইন

Ambia begom-14-tile111মেহেরপুর নিউজ সংবাদদাতা, নিউইয়র্ক থেকে :
আমেরিকা ফ্লোরিডার ওয়েষ্টপাম বিচে অনুষ্ঠিত হয়ে গেল এশিয়ান ট্রেড এন্ড ফুড ফেষ্টিভ্যাল ২০১৪ অনুষ্ঠান। উৎসবে সাউথ এশিয়ার প্রায় ৩০ টিরও বেশী দেশের প্রতিনিধিরা তাদের পণ্য ও প্রচার নিয়ে সেখানে অংশ নেয়। সেখানে আমিন্ত্রত শত শত শিল্পীদের পোশাক ডিজাইন ও তৈরী করে চমক দেন মেহেরপুরের মেয়ে আম্বিয়া বেগম অন্তরা। এই উৎসব উপভোগ করতে সেখানে ১০ সহস্রাধিক আমন্ত্রিত অতিথি ও সুধীজন উপস্থিত হয়েছিল। বাঙালী বাংলাভাষীদের জন্য প্রবাসে এই বিশাল উৎসবের আয়োজন করেন আমেরিকাস্থ বাংলাদেশ এ্যসোসিয়েশন অব ফ্লোরিডা শাখা।
এশিয়ান ট্রেড এন্ড ফুড ফেষ্টিভ্যাল ২০১৪ অনুষ্ঠান ঘিরে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। বাঙালী বাংলাভাষী শত শত শিল্পীরা দুইদিন ব্যাপী সেখানে নেচে গেয়ে আবৃত্তি করে উৎসব মাতিয়ে রাখে। নিউইয়র্ক থেকে চন্দ্রা ব্যানার্জির নের্তৃত্বে তাঁর স্কুল নৃত্যাঞ্জলীর সেরা নাচের দল নৃত্য পরিবেশন করেন। এতে অংশ নেন নৃত্যশিল্পী তাসনিম আহমেদ, সাবরিনা রহমান, দ্রুবা ইশরার, আফরিন সিরাজী, জিশান মোমেন ও কুর্তিকা কাঠরী। এ ছাড়াও শিল্পীরা গান, নাটক, একক অভিনয়, কৌতুক সহ বিভিন্ন পরিবেশনায় অংশ নেন। অনুষ্ঠানটি সম্প্রচারে মিডিয়া পার্টনার ছিল জিটিভি বাংলা, এনটিভি ও বাংলাভিশন টেলিভিশন।
এই সমস্ত শিল্পীদের ব্যাতিক্রমী ও সুন্দর পোশাক ডিজাইন, পরিকল্পনা ও তৈরীতে ছিলেন আমেরিকা প্রবাসী ক্রিয়েটিভ টেইলার্সের স্বত্তাধিকারী ও সাংস্কৃতিক কর্মী আম্বিয়া বেগম অন্তরা। তিনি পোশাক ডিজাইনের উপর উচ্চতর ডিগ্রী নিয়ে প্রথমে হস্তশিল্প পোশাকের উপর ঢাকায় ব্যবসা শুরু করেন। ঢাকায় তাঁর তৈরী ব্যাতিক্রমী পোশাকের একাধিক শো-রুম গড়ে ওঠে। একপর্যায়ে বাণিজ্যিক প্রতিনিধি দলের সাথে তিনি পাড়ি জমান আমেরিকায়। সেখানে অতি দ্রুত তার পোশাক ডিজাইনের খ্যাতি সুনাম ছড়িয়ে পড়লে তিনি আমেরিকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন। বর্তমানে তিনি আমেরিকার জ্যাকসন হাইডে নিজস্ব একটি ক্ষুদ্র পোশাক কারখানাপরিচালনা সহ পোশাক সংশ্লিষ্ট বহুজাতিক একটি আমেরিকান কম্পানীতে উচ্চপদে চাকুরী করেন। তিনি মেহেরপুর নিউজকে বলেন, ভবিষ্যতে পোশাক শিল্প নিয়ে নিজ এলাকার যুবক যুবতীদের নিয়ে ফ্যাশান হাউজ ও পোশাক শিল্প প্রতিষ্টান সহ বহুমুখী ব্যবসা গড়ে তোলার ইচ্ছা রয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.