Templates by BIGtheme NET
Home / ব্যবসা ও বানিজ্য / আমের মুকুলে মুকুলে ছেঁয়ে গেছে গোটা মেহেরপুর

আমের মুকুলে মুকুলে ছেঁয়ে গেছে গোটা মেহেরপুর

নিউজ ডেস্ক:
বদলিয়েছে দিন,বদলিয়েছে ঋতু,বদলিয়েছে জলবায়ু। আর এসব পরিবর্তনের ছাপ লেগেছে সীমাত্ম জেলা মেহেরপুরে। গত বছর আমের মুকুল তেমন একটা না আসলেও এবার দৃষ্টি নন্দিত আমের মুকুল দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। হিমসাগর আমের ঐতিহ্যবহনকারী গোটা মেহেরপুর জেলা যেন ছেঁয়ে গেছে আমের মুকুলে। চোখে দেখে অনেক আম প্রেমীর মনে হতে পারে প্রকৃতির নিয়মকে অমান্য করে এবছর বুঝি মেহেরপুরে বিভিন্ন আম বাগানে ফুটেছে আমের মুকুল। অবাক করার বিষয় হচ্ছে,প্রকৃতির নিয়ম অনুযায়ী ফাল্গুন মাসে আমের মকুল ফোটার কথা থাকলেও পৌষ মাসের প্রথম থেকেই অধিকাংশ গাছেই মুকুল ফুটে গেছে। ধারণা করা হচ্ছে,যদি প্রকৃতি মুখ ফিরিয়ে না নেয় তাহলে এবছর মেহেরপুরে হবে আমের বাম্পার ফলন।
বাগান মালিকরা বলছে, মুকুলে আমাদের মনে আশার সঞ্চার হয়েছে। এবছর বাগান বিকিয়ে ভাল লাভ করা যাবে। যদি কোন প্রাকৃতিক দূর্যোগ না আসে।
জেলা কৃষি সমপ্রসারন কর্মকর্তা বলছে,কুয়াশায় মুকুলের তেমনটা ক্ষতি হবেনা। বাগান মালিকদের হতাশ না হওয়ার জন্য অনুরোধ জানান।
জেলার আম ব্যবসায়ীরা বলছে,যদি মুকুলের কোন ক্ষতি না হয় তাহলে ১০ টাকা কেজি দরে আম খেতে পারবে মেহেরপুরবাসী। তারা বলেন,মেহেরপুরের হিমসাগর আম বিশ্বখ্যাত। এখানকার আমের চাহিদা সবখানে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.