Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / মেহেরপুরে ইছাখালি বিওপি’র উদ্বোধন

মেহেরপুরে ইছাখালি বিওপি’র উদ্বোধন

Meherpur BGB Camp Footage 19-01-15মেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৯ জানুয়ারিঃ

মেহেরপুর সদর উপজেলার ইছাখালি গ্রামে বাংলাদেশ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) ইছাখালি বিওপি নামের একটি নতুন সীমান্ত ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। ক্যাম্প ভবনটি নির্মানে ৬০ লাখ টাকা ব্যয় হয়েছে বলে কতৃপক্ষ জানিয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে বিজিবি’র দক্ষিণ-পশ্চিম  অঞ্চলের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শেখ মোহাম্মদ শহিদুল ইসলাম, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্যাম্পের নাম ফলক উন্মোচন করেন। এসময় উপস্থিত ছিলেন, মিরপুর সেক্টর কমান্ডার কর্নেল জাভেদ সুলতান, মেহেরপুরের জেলা প্রশাসক মাহমুদ হোসেন, পুলিশ সুপার হামিদুল আলম, ৪৭ ব্যাটালিয়ন কমান্ডার লে: কর্নেল আবুল কালাম আজাদ জি+, অপারেশনাল অফিসার মেজর মেহেদী হাসান এবং সদর উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুজ্জামান প্রমূখ।

Meherpur BGB Camp Footage 19-01-15বিজিবি ৪৭ ব্যাটালিয়ন থেকে জানা যায়, ভারতের নদীয় জেলার বেতাই ১৫ বিএসএফ কোম্পানী সদরের বিপরীতে বাংলাদেশ ভুখন্ডের শুন্যলাইন থেকে ১হাজার মিটার অভ্যান্তরে ইছাখালী নতুন বিওপি নির্মান করা হয়েছে। ১.১০ একর জমি অধীগ্রহন করে সীমান্ত হত্যা, নারী ও শিশু পাচার, মাদক দ্রব্য পাচার নিয়ন্ত্রন সহ সীমান্ত রক্ষায় নতুন বিওপি উদ্বোধন করা হয়েছে।২০১৩ সালের ২৪ ডিসেম্বর নতুন বিওপি ভবনের কাজ শুরু হয়ে পুরো ১ বছর চলে এ নির্মান কাজ।

বিজিবি ৪৭ ব্যাটালিয়ন কমান্ডার লে: কর্নেল আবুল কালাম আজাদ জি+ সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, ৪৭ ব্যাটালিয়নের অধীনে মেহেরপুর জেলায় আরো ৩টি বিওপি নির্মানাধীন রয়েছে। যেগুলো অচিরেই উদ্বোধন করা হবে। সীমান্ত হাট ও বির্তকিত জমি নিয়ে এক প্রশ্নের উত্তরে তিনি আরো বলেন, এগুলো সরকারের উচ্চ পর্যায়ে কাজ চলছে। নির্দেশনা মোতাবেক কাজ শুরু হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.