Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / এখনও ধরা ছোয়ার বাইরে গাংনীর মানবপাচারকারীরা

এখনও ধরা ছোয়ার বাইরে গাংনীর মানবপাচারকারীরা

indexমেহেরপুর নিউজ,২৭ মে:
মেহেরপুরের গাংনীতে মানবপাচারকারীরা এখনও ধরা ছোয়ার বাইরে রয়েছে। উপজেলার অন্তত ২০ জন দালাল মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে মানবপাচার করে থাকে। গত দু বছরে মানব পাচারকারীদের খপ্পরে পড়ে এ উপজেলার অন্তত অর্ধশতাধিক যুবক নিখোঁজ রয়েছে। মানবপাচারকারীরা কখনো প্রকাশ্য আবার কখনো গোপনে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। প্রশাসনের তদারকি না থাকায় বহাল তবিয়তে রয়েছে মানবপাচারকারীরা।
নিখোঁজ স্বজনদের অভিযোগ, খড়মপুরের মানবপাচারকারী আহমেদ আলী, হেমায়েতপুরের জাহিদ হোসেন, বাখাল,উসমান আলী, আবুল কাশেম, ঝোড়পাড়ার বজলু, কালু ও তেরাইল গ্রামের জাহাঙ্গীর হোসেনসহ অন্তত ২০ জন মানবপাচারকারী হিসেবে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। কিছুতেই কমছেনা মানব পাচারকারীদের দৌরাত্ব। এসব দালালরা শুধু মালয়েশিয়া না অন্তত ৫ দেশে মানব পাচার কাজে সক্রিয় রয়েছে। মানবপাচার সংক্রান্ত রিপোর্ট পত্রিকায় প্রকাশিত হওয়ার পর নড়েচড়ে বসে প্রশাসন। কিন্তু অজ্ঞাত কারনে মানব পাচারকারীরা বহাল তবিয়তে রয়েছে। ক্ষমতার দাপট দেখিয়ে দাপিয়ে বেড়াচ্ছে গোটা উপজেলা।

নিখোঁজ স্বজনদের পরিবারের দাবি আর যেন কেউ মানবপাচারের স্বীকার না হয়। মানবপাচারকারী দালালদের দৃষ্টান্ত মুলক শাস্তি দিলে অনেকটাই মানবপাচার কমে আসবে বলে ধারণা তাদের।
গাংনী থানার ওসি তদন্ত মোক্তার হোসেন জানান , ইতি মধ্যে বেশ কয়েকজন মানবপাচারকারীদের নাম সংগ্রহ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.