Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / এবার বাল্য বিবাহ বন্ধ অভিযানে জেলা প্রশাসক

এবার বাল্য বিবাহ বন্ধ অভিযানে জেলা প্রশাসক

7মেহেরপুর নিউজ,১১ জানুয়ারী:
মেহেরপুর সদর উপজেলার সোনাপুর গ্রামে বাল্য বিবাহের খবর পেয়ে জেলা প্রশাসক নিজেই ছুটলেন তা বন্ধ করতে। সেখানে গিয়ে বাল্য বিবাহ বন্ধসহ বর ও কনে সহ ৪জনের জরিমানাও করলেন। জরিমানা শেষে সকলকে শপথ করালেন বাল্য বিবাহের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সোমবার রাতে সদর উপজেলার সোনাপুর গ্রামের জিয়ারুল ইসলামের দশম শ্রেণী পড়–য়া মেয়ে ফাতেমা খাতুনের (১৫) সঙ্গে একই গ্রামের আলিহিম হোসেনের ছেলে বিপ্লব হোসেনের বিয়ের অনুষ্ঠান চলছে। এ খবর পেয়ে জেলা প্রশাসক শফিকুল ইসলামের নেতৃতে বিয়ে বাড়িতে হাজির হন ভ্রাম্যমান আদালতে একটি দল। সেখানে ভ্রাম্যমান আদালতের দলটি পৌছানোর খব্র পেতেই বর ও কনের বাড়ির সকলেই পালিয়ে যায়। পরে কনে ফাতেমা খাতুন ও বরের চাচা সেন্টু মিয়াকে আটক করে ভ্রাম্যমান আদালত।

পরে আদালত সকলকে হাজির হওয়ার নির্দেশ দিলে ঘটনাস্থলে পৌছায় বরের কনের বাবা জিয়ারুল ইসলাম, বর বিপ্লব হোসেন। এ সময় বর বিপ্লব হোসেন, কনে ফাতেমা খাতুন, কনের বাবা জিয়ারুল ইসলাম ও বরের চাচা সেন্টু মিয়ার এক হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। জরিমানা আদায় শেষে তাদের শপথ করিয়ে বিয়ে বন্ধ করা হয় এবং বিয়ের বয়স না পর্যন্ত গ্রামের কারো যেন বিয়ে না দেয়াহয় সেলক্ষ্যে সকলকে শপথ করানো হয়।

দলে অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক) খাইরুল হাসান, সহকারী কমিশনার ভুমি শাহীনুজ্জামান, এনডিসি মোহাম্মদ নুর এ আলম, এস আই মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.