Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / কারিগরি শিক্ষা বিষয়ক সুধী সমাবেশে এমপি ফরহাদ হোসেন :: মেহেরপুরে স্থলবন্দরের কোন বাস্তবতা নেই

কারিগরি শিক্ষা বিষয়ক সুধী সমাবেশে এমপি ফরহাদ হোসেন :: মেহেরপুরে স্থলবন্দরের কোন বাস্তবতা নেই

মেহেরপুর নিউজ, ১৭ ডিসেম্বর:
মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেছেন, মেহেরপুরে স্থলবন্দরের কোন বাস্তবতা নেই। স্থলবন্দর সুদুরপ্রসারী ব্যাপার, এটা দুই দেশের ব্যাপার। স্থলবন্দর নিয়ে যারা আন্দোলন করছেন তাদের বলতে চাই। এইটা এখন আর বাস্তবতার মধ্যে নেই। মেহেরপুর থেকে মাত্র ৪০ কিলোমিটার দুরে আরেকটি স্থলবন্দর রয়েছে।
আজ রবিবার দুপুরে মেহেরপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ‘কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী এনরোলমেন্ট বৃদ্ধির লক্ষ্যে অনুষ্ঠিত সুধী সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যের শেষ দিকে তিনি এ কথা বলেন।
এমপি তাঁর বক্তব্য বলেন, বর্তমান সরকার কারিগরি শিক্ষাকে অত্যান্ত গুরত্বের সাথে দেখছে। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও কারিগরি শিক্ষাকে গুরত্ব দিয়ে সেভাবে পরিবেশ তেরি করতে হবে। সকলেই সাধারণ শিক্ষায় আসবে তেমন নয়। কারিগরি শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষ করে গড়তে তুলতে হবে। কারিগরি শিক্ষার মাধ্যমে একজন মানুষ একটি শিল্পের মালিক হতে পারে। তাকেই সেইভাবে উদ্বুদ্ধ করতে হবে। বিভিন্ন দেশে সাধারণ শিক্ষা গ্রহণ যারা প্রবাসে যান তাদের থেকে কারিগরি শিক্ষা গ্রহণ করে যারা যান তারা বেশি আয় করতে পারেন।
তিনি আরো বলেন, এই সরকারের আমলে মেহেরপুরে অনেক উন্নয়ন হয়েছে। মেহেরপুরে টেকনিক্যাল স্কুল আছে, টেকনিক্যাল কলেজ আছে, পিটিআই আছে, টিটিসি আছে, মেহেরপুর হাসপাতালকে ২৫০ বেডে বৃদ্ধির জন্য ৪৫ কোটি টাকা ব্যায়ে আট তলা ভবনের অনুমোদন হয়েছে, বহুদিনের আকাঙ্খিত নার্সিং ইনষ্টিউটের অনুমোদন হয়েছে। যেখানে প্রায় আড়াইশ কোটি টাকা ব্যায় হবে। আমরা রেল সংযোগের জন্য ৬২৫ কোটি পেতে যাচ্ছি। চুয়াডাঙ্গার দামুড়হুদা হয়ে মেহেরপুরের মুজিবনগরসহ আমরা তিনটি ষ্টেশন পাবো।
মেহেরপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী সিদ্দিকুর রহমানের সভাপতি সুধী সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, মেহেরপুর জেলা বিএমএ’র সভাপতি ডা. রমেশ চন্দ্র নাথ, মেহেরপুর টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের পরিচালক শহিদুল ইসলাম।
অন্যদের মধ্যে বক্তব্য দেন মেহেরপুর শিশু সদনের উপতত্বাবধায়ক মামুন হোসেন, সেভ দ্য চিলড্রেনের সিনিয়র ব্যবস্থাপক ফারুক হোসেন । সুধী সমাবেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকরা অংশগ্রহণ করেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.