Templates by BIGtheme NET
Home / শিক্ষা ও সংস্কৃতি / কোমরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঝুকি নিয়ে বারান্দায় পাঠদান

কোমরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঝুকি নিয়ে বারান্দায় পাঠদান

666মেহেরপুর নিউজ,০৩ মে:
মেহেরপুরের মুজিবনগর উপজেলার কোমরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিত্যক্ত ঘোষনা করার পরও ক্লাসরুমের অভাবে বারান্দায় পাঠদান করাতে হচ্ছে কোমলমতি শিশুদের ।সম্প্রতি কয়েকদফা ভূমিকম্পে পরিত্যক্ত ভবনে ফাটল ধরে আরো ঝূকিপূর্ণ অবস্থায় পরিণত হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করেও এখন পর্যন্ত কোনো সুরাহা না হওয়ায় সম্প্রতি স্থানীয়রা ঝুকিপূর্ন ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে। ফলে বিদ্যালয়ের ২২৯ জন শিক্ষার্থীর লেখাপড়া নিয়ে শঙ্কিত অভিভাবকরা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুরে মদিনা জানান, ১৯৭৩ সালে বিদ্যালয়টি ৬রুম বিশিষ্ট ভবন করার পর ৩ বছর পূর্বে থেকে বিদ্যালয়ের ভিতরের অংশে ছাদের পলেস্তারা ধসে পড়তে শুরু করে। ওই 888সময় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসকে অবহিত করা হলে সরেজমিনে তদন্ত শেষে বিল্ডিং ব্যবহারের অনুপোযোগী ঘোষনা করে উপজেলা প্রকৌশলী। তারপরেও কোনো ভবন নির্মান না করায় বিদ্যালয়ের কোমলমতি শিশুরা ভবনের বারান্দাসহ ঝুকিপূর্ন কক্ষে ক্লাস করতে থাকে। এদিকে সাম্প্রতিকালে কয়েক দফা ভ’মিকম্পের ফলে ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়। ওই ঘটনার পর থেকে এলাকাবাসী জরাজীর্ন ভবনটিতে তালা ঝুলিয়ে দেয়। কোনো উপায় না পেয়ে শিক্ষার্থীদের বারান্দায় বসিয়ে ক্লাস করাতে হচ্ছে বলে জানান প্রধান শিক্ষক। এলাকাবাসী ভবনটি অপসারণ করে নতুন ভবন নির্মানের দাবি জানিয়েছেন।
মুজিবনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আফিল উদ্দিন বিষয়টি স্বীকার করে তিনি মেহেরপুর নিউজকে জানান, মহাপরিচালকের দপ্তরে বিষয়টি জানানো হয়েছে। প্রাথমিকভাবে টিনশেড দিয়ে নতুন ভবন তৈরি করে ক্লাস গ্রহ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.