Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / গাংনীতে ইউএনওর অপসারণের দাবিতে আওয়ামীলীগের বিক্ষোভ অব্যহত

গাংনীতে ইউএনওর অপসারণের দাবিতে আওয়ামীলীগের বিক্ষোভ অব্যহত

মেহেরপুর নিউজ, ৩০ জানুয়ারী:
প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগ, রাজস্ব তহবিল ও এডিবির টাকা আত্মসাতের অভিযোগ তুলে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ উজ জামানের অপসারনের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামীলীগ।

সোমবার সকালে মেহেরপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এমএ খালেকের নেতৃত্বে একটি মিছিল বের করা হয়। মিছিলটি গাংনী শহর প্রদক্ষিণ করে শহীদ রেজাউল চত্তরে শেষ হয়। পরে সেখানে বিক্ষোভ সমাবেশে ৭২ ঘন্টার মধ্যে ইউএনওর অপসারণ ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করা হয়েছে। অন্যথায় আগামী বৃহস্পতিবার শহরে ঝাড়– মিছিলের ঘোষণাসহ লাগাতার কর্মসূচী ঘোষণা দেওয়ার হুমকি দেওয়া হয়।

গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাইদুজ্জামান খোকনে সভাপতিত্বে বিক্ষাভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এমএ খালেক, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌর আওয়ামীলীগ সভাপতি ছানোয়ার হোসেন বাবলু ও সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, গাংনী উজেলা যুবলীগের সভাপতি মোশারফ হোসেন।

জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক বলেন, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ্য প্রহরী নিয়োগে ইউএনও একটি মহলের সাথে আতাত করে ৭/৮ লাখ টাকা প্রার্থীদের কাছ থেকে নিয়ে নিয়োগ দিচ্ছেন। এ ছাড়াও সরকারী তহবিল তছরুপ করা হচ্ছে বিভিন্ন ব্যয় দেখিয়ে। এসসময় তিনি দাবি করেন ইউএনও এডিবির কয়েক কোটি টাকার কাজ কোন টেন্ডার ছাড়াই পিআইসি ও নিজের পছন্দের লোক দিয়ে বাস্তবায়ন করে অনেক টাকা আত্মসাত করেছেন।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আরিফ উজ জামান বলেন, এমএ খালেক যা বলছেন সেটা সঠিক নয়। নিয়মানুযায়ী সরকারী তহবিলের টাকা ব্যয় ও এডিবির কাজ বাস্তবায়ন করা হয়। এছাড়াও প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগে কোন অনিয়ম করা হয়নি। সবকিছু প্রধান শিক্ষকদের সাথে বসে একটা আলোচনা করা হয়েছে। কিন্তু আলোচনার সময় এমএ খালেক ও সাহিদুজ্জামান খোকনসহ আওয়ামীলীগের কয়েকজন নেতা কর্মী এ নিয়োগ অবৈধ বলে দাবী করেন ও নানা ধরণের বাক্য বিনিময় করেন যা অনভিপ্রেত।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, ইউএনওর বাসভন ও অফিসের নিরাপত্তার জন্য সার্বক্ষনিক পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরে পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে মেহেরপুর জেলা প্রশাসক (ডিসি) পরিমল সিংহ বলেন, যারা ইউএনও’র অপসারনের দাবি করে বিভিন্ন কর্মসূচি পালন করছে তাদের ও ইউএনও’র সাথে কথা বলে বিষয়টি ঠিক করা হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.