Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / গাংনীতে পাঁচটি ইটভাটায় চাঁদাবাজদের হামলা

গাংনীতে পাঁচটি ইটভাটায় চাঁদাবাজদের হামলা

মেহেরপুর নিউজ, ২৯ নভেম্বর:
মেহেরপুরের গাংনীতে পাঁচটি ইটভাটায় চাঁদাবাজরা হামলা চালিয়ে ১০ শ্রমিককে আহত করেছে। হামলা শেষে তারা একটি চিরকুট রেখে গেছে। চিরকুটে লেখা রয়েছে এম এল (জনযুদ্ধ) খুলনা বিভাগের পক্ষে সেকেন্ড ইন কমান্ড কাজল আহমেদ।
বুধবার ভোর রাতে উপজেলার বামুন্দী এলাকায় এ ঘটনা ঘটে। তবে পুলিশ বলছে, এম এল জনযুদ্ধের কোন অস্তিত্ব নেই। ওই নাম ভাঙিয়ে চাঁদা আদায়ের চেষ্টা করছে।
জানা গেছে, বামুন্দী এলাকার কাউছার আলী, খবির উদ্দীন, পারভেজ আলী, আনারুল ইসলাম ও তোফায়েল হোসেনের ইটভাটায় চাঁদাবাজরা অতর্কিত হামলা চালায়। হামলায় ১০জন শ্রমিক আহত হয়েছে। আহতেদর মধ্যে গুরতর অবস্থায় পাঁচজনকে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তিন জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ছেড়ে দেওয়া হয়েছে। রিপন ও তোফাজ নামের দুই শ্রমিক এখনও চিকিৎসাধিন রয়েছে।
আহত শ্রমিক রিপন আলী জানান, ১০/১২ জনের একদল সন্ত্রাসী এসে অতর্কিত হামলা চালায় তাদের আহত করেছে। চাদা না দিয়ে পরবর্তিতে ইটভাটায় আগুন না জ্বালানোর জন্য হুমকি দিয়ে গেছে।
সমতা ইটভাটার মালিক ও গাংনী উপজেলা ইটভাটা মালিত সমিতির সভাপতি মনিরুজ্জামান আতু বলেন, রাতে শ্রমিকরা ভয়ে কাজ করতে চাই না। তারপর এভাবে হামলার শিকার হলে তো ইটভাটা বন্ধ করা ছাড়া উপায় থাকবে না। এ ব্যপারে পুলিশ প্রশাসনের ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, ইটভাটা মালিকদের চাঁদাবাজদের প্রতিহত করতে পাহারা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তারপরও মালিকরা সেটা করেননি। পাহারা দিলে তাৎক্ষনিক ভাবে আমরা অভিযান চালিয়ে ব্যবস্থা নিতে পারতাম। তবে হামলার ঘটনায় জড়িত চাঁদবাজদের গ্রেপ্তারে অভিযান চলছে।
এ ব্যাপারে মেহেরপুরের পুলিশ সুপার আনিছুর রহমান বলেন, ইটভাটা মালিকরা পুলিশের কথা শোনে না। উভয়ে মিলে একটি নিরাপত্তা কমিটি করার বিষয়ে তাদের বলা হয়েছিল। তারা গুরত্ব দেয়নি। তারপরও নতুন করে চাঁদবাজদের হামলার বিষয়টি গুরত্ব সহকারে নিয়ে তাদের গ্রেপ্তারে অভিযান শুরু হয়েছে। তিনি আরো বলেন, এম এল জনযুদ্ধ বলে আর কিছু নেই। তাদের নাম ভাঙিয়ে চাঁদাবাজরা এ ঘটনা ঘটাচ্ছে ।

 

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.