Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / গাংনীর মাথাভাঙ্গা নদীতে অবৈধভাবে বালি উত্তোলন ।। ৫০ হাজার টাকা জরিমানা আদায়

গাংনীর মাথাভাঙ্গা নদীতে অবৈধভাবে বালি উত্তোলন ।। ৫০ হাজার টাকা জরিমানা আদায়

image_10515.gifমেহেরপুর নিউজ ২৪ ডট কম,১৯ জানুয়ারী: 

মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর এলাকায় মাথা ভাঙ্গা নদীতে অবৈধভাবে বালি উত্তোলনের অভিযোগে বালির মালিককে ৫০ হাজার টাকা জরিমান আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
আজ রবিবার সন্ধ্যার দিকে ভ্রাম্যমান আদালতের মূখ্য বিচারক ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় পুলিশের সহায়তায় কাজীপুর গ্রামের মাথাভাঙ্গা নদীতে অবৈধভাবে বালি উত্তোলনের সময় আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
ভ্রাম্যমান আদালতের মূখ্য বিচারক মুহাম্মদ আব্দুস সালাম জানান, বালু মহল ও মাটি রক্ষা আইন ২০০৯ সালের ১৫ ধারা অনুযায়ী স্বপন দোষী সাবস্ত করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্বপন হোসেন কাজীপুর গ্রামের মহসিন আলীর ছেলে।
স্থানীয়রা জানান, স্পপন নিজেকে ক্ষমতাশীল দলের লোক পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবৎ মাথাভাঙ্গা নদীর ব্রীজের পশ্চিম পার্শ্বে ড্রেজিং মেশিন দিয়ে অবৈধভাবে বালি উত্তোলন করে আসছেন। অবৈধভাবে বালি উত্তোলনের ফলে নদীর দু’পাশে ফসলি জমি ছাড়াও স্থানীয়দের ঘরবাড়ি নদী গর্ভে বিলিন হওয়ার উপক্রম হয়েছে।
বিভিন্ন পত্রি পত্রিকায় লেখা লেখির কারনে গাংনী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুস সালাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় তার ব্যবহৃত ড্রেজিং মেশিনটি জব্দ করা হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.