Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / গাংনী ইউএনও’র অপসারণ দাবিতে আ.লীগের বিক্ষোভ

গাংনী ইউএনও’র অপসারণ দাবিতে আ.লীগের বিক্ষোভ

মেহেরপুর নিউজ,২৯ জানুয়ারি:
মেহেরপুরের গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ-উজ-জামানের অপসারণ দাবি করে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামীলীগের নেতাকর্মীরা। উপজেলার ৫৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নৈশপ্রহরী কাম দপ্তরি নিয়োগ দেওয়াকে কেন্দ্র করে মতবিরোধের জের ধরে এ কর্মসূচী পালন করেছে নেতাকর্মীরা।
রবিবার বিকালে গাংনী উপজেলা চত্বর থেকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেকের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে গাংনী বাজার এলাকায় গিয়ে শেষ হয়।
বিক্ষোভ মিছিেেল অন্যদের মধ্যে গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন, উপজেলা কৃষকলীগের সাধরণ সম্পাদক আতিয়ার রহমানসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মী অংশ নেন। এসময় বিক্ষোভকারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে নানা রকম  স্লোগান দেন।
সন্ধ্যায় গাংনী বাজার থেকে একটি মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে শেষ হয়। পৌর আওয়ামীলীগের সভাপতি সানোয়ার হোসেন বাবলু’র সভাপতিত্বে পরে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক,উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহিদুজ্জামান খোকন,সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামালীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম,যুবলীগ সভাপতি মোশাররফ হোসেন,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাসান রেজা সেন্টু,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক বিপ্লব হোসেন প্রমুখ। এসময় জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ফজলুল হক,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনারুল ইসলাম বাবু সহ বিভিন্ন ওয়ার্ডের সভাপতি সম্পাদক সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহিদুজ্জামান খোকন জানান, বিরোধের কারণে গাংনী উপজেলার ৫৩টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী কাম দপ্তরি নিয়োগ বন্ধ ছিল। কিছুদিন আগে সরকারী আদেশে ওই স্কুল গুলোতে নিয়োগের আদেশ দেওয়া হয়। ইউএনও নিয়োগ কমিটির সভাপতি হওয়াতে প্রতি নিয়োগ প্রার্থীর নিকট থেকে ৭ থেকে ৮ লাখ টাকা করে নিয়ে দ্রুত নিয়োগ দেওয়ার পাঁয়তারা চালাচ্ছেন। এজন্য তিনি সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের ডেকে নিয়ে নিয়োগের বিষয়টি জানান। এখবর পেয়ে ইউএনও’র কার্যালয়ে গিয়ে দেখে শুনে ধীরে সুস্থে নিয়োগ দেওয়ার দাবি করা হয়। এতে ইউএনও তাঁর উপর ক্ষিপ্ত হন। বিষয়টি নেতাকর্মীদের জানানো হলে তারা ক্ষিপ্ত হয়ে ইউএনও’র অপসারণ দাবিতে বিক্ষোভ করে। তিনি আরো বলেন, ওই ইউএনও অপসারণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।
এ বিষয়ে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ উজ জামান বলেন, প্রাথমিক বিদ্যালয়ের নৈশপ্রহরী কাম দপ্তরি নিয়োগ পেছানোর দাবি করেন আওয়ামীলীগের নেতারা। যেখানে সার্কুলার নাই সেক্ষেত্রে পেছানোর কি আছে? নিয়োগের ব্যাপারে বাইরে থেকে কিউ কিছু বলতে পারেন না। এটা এক ধরণের অপরাধ। প্রার্থীদের কাছে থেকে টাকা নেওয়ার প্রশ্নে জবাবে ইউএনও বলেন, সার্কুলারই নাই তো নিয়োগের টাকার কথা আসছে কি ভাবে ? প্রাথমিক শিক্ষা সপ্তাহ অনুষ্ঠানে সকল প্রধান শিক্ষকরা এসেছিলেন তাই সকলকে একত্রে পেয়ে নিয়োগের বিষয়ে তাদের সতর্ক থাকার কথা বলে দেওয়া হয়েছে বলে জানান ইউএনও।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.