Templates by BIGtheme NET
Home / বিনোদন / চিরবিদায় নিলেন বাংলাদেশ শিল্পকলা এবং শিশু একাডেমীর সংগীত শিক্ষক খোদা বকস সানু

চিরবিদায় নিলেন বাংলাদেশ শিল্পকলা এবং শিশু একাডেমীর সংগীত শিক্ষক খোদা বকস সানু

10711020_10202298286050006_7106793043536743920_nতুহিন আরণ্য:
বাংলাদেশ শিল্পকলা এবং শিশু একাডেমীর সংগীত শিক্ষক খোদা বকস সানু (আমার চাচা) এবং দেশের চলচিত্র ও টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী জিনাত সানু স্বাগতার পিতা আজ শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা ইন্তেকাল করেছেন।
সন্তানদের এবং নিজের সংগীত ও অভিনয় জীবনের জন্য তিনি ঢাকায় পরিবার নিয়ে বসবাস করলেও তাঁর আদি নিবাস ছিল মেহেরপুরের মল্লিকপাড়ায়। তাঁর অন্য দুই সন্তান খায়েম সানু সন্ধি ও সভ্যতা দেশের সংগীত জগতের অতি পরিচিত মুখ। টেলিভিশনের পর্দায় যাদের রয়েছে নিত্যদিনের পদচারণা। পিতার সুবাদে ও পরিশ্রমে আজ তাঁর তিন সন্তানই দেশের সেলিব্রেটি পর্যায়ের। তিনি মেহেরপুরের অনেককেই ঢাকার সংগীত অঙ্গনে প্রবেশের সুযোগ করে দিয়েছেন। সংগীতাঙ্গনে তিনি গুরু বলে পরিচিত ছিলেন।
তিনি দুমাস আগে স্বস্ত্রীক মেহেরপুর এসে আমাদের বাড়িতে ঘুরে গেলেন। অনেক হাসি তামাশা করলেন। বললেন সন্তানদের নিয়ে নিজের স্বপ্নের এবং অর্জনের কথা। বললেন জমি হয়েছে। এবার নিজস্ব বাড়ি হয়ে যাক। সন্তানদের বিয়েসাদি হয়ে যাক। তখন মেহেরপুরে বাকি জিবন কাটাবো। বললেন বাকী জিবনের জন্য মেহেরপুরে গানের স্কুল খুলবো। উনার কাছে আমার প্রথম গান- উই শ্যাল ওভার কাম সাম ডে, ওই ডিপ ইন মাই হার্ট, আই ডু বি লিভ, উই শ্যাল ওভার…

তিন সন্তানের সাথে খোদা বকস সানুর ফাইল ফটো

তিন সন্তানের সাথে খোদা বকস সানুর ফাইল ফটো

কিন্তু সব পরিশ্রম সব অর্জন ফেলে তিনি আজ চিরবিদায় নিলেন। আজ সকালে বাংলাদেশ শিশু একাডেমীতে সংগীতের ক্লাস নেওয়ার সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। এবং পাশেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তৎক্ষনাৎ নেওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষনা করেন।
তিনি অত্যন্ত সদালাপী প্রাণাজ্জল এবং হাসিখুশী মানুষ ছিলেন। মাঝেমধ্যেই আমাকে মুঠোফোনে বলতেন- আজ স্বাগতা কিংবা সন্ধি কিংবা সভ্যতার টিভি অনুষ্টান রয়েছে। দেখবি কিন্তু। দেখে জানাবি কেমন হয়েছে। উনার ইচ্ছে ছিল তিন সন্তানকে নিয়ে মেহেরপুরে বড় একটি অনুষ্টানে আয়োজন করার। আমাকে বলেছেন বহুবার। কিন্তু তাঁর জীবদ্দশায় সেটা আর করা হল না। এ কষ্ট থেকে যাবে চিরদিন। আমরা সকলেই তাঁর বিদেহী আত্মার প্রতি এবং শোক সন্তপ্ত পরিবারের শান্তি কামনা করছি।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.