Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / জঙ্গি অর্থায়নের অভিযোগে সিঙ্গাপুরে চার বাংলাদেশির কারাদণ্ড

জঙ্গি অর্থায়নের অভিযোগে সিঙ্গাপুরে চার বাংলাদেশির কারাদণ্ড

PIC-09ডেস্ক রিপোর্ট, ১২ জুলাইঃ

জঙ্গি অর্থায়নের অভিযোগে সিঙ্গাপুরে আদালতে দোষী প্রমানিত হওয়ায় ৪ প্রবাসী বাংলাদেশিকে অভ্যন্তরীণ নিরাপত্তা আইনের (আএসএ) অংশ হিসেবে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দেশটির একটি আদালত এই দণ্ড ঘোষণা করেন।। গত এপ্রিলে তাদের গ্রেফতার করা হয়।

দণ্ডপ্রাপ্ত চারজন হলেন- মিজানুর রহমান (৩১), রুবেল মিয়া (২৬), হাজি নুরুল ইসলাম সওদাগর ওরফে মো. জাবেদ কায়সার (৩১) ও ইসমাইল হাওলাদার ওরফে সোহেল হাওলাদার (২৯)। আসামিদের মধ্যে মিজানুরকে ৬০ মাস, রুবেল ও জাবাথকে ৩০ মাস এবং সোহেলকে ২৪ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।গত মে মাসের ২৭ তারিখ থেকে এই দণ্ড কার্যকর বলে ধরা হবে। ওই দিন আসামিদের আদালতে প্রথম তোলা হয়েছিল।

সিঙ্গাপুরের অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে (আইএসএ) গত এপ্রিলে ওই চার প্রবাসী বাংলাদেশি আটক হন। পরে তাঁরা আদালতে দোষ স্বীকার করেন। জঙ্গি অর্থায়নের অভিযোগে তাঁদের দোষী সাব্যস্ত করা হয়। আজ দণ্ড ঘোষণা করলেন আদালত।

স্ট্রেইটস টাইমস বলছে, সিঙ্গাপুরের টেররিজম (সাপ্রেসিং অব ফাইন্যান্সিং) অ্যাক্টের অধীনে ছয় বাংলাদেশিকে আটক করা হয়। কারাদণ্ড পাওয়া চারজন ওই দলেরই অংশ। অন্য দুজন হলেন জামান দৌলত (৩৪) ও মামুন লিয়াকত আলী (২৯)। বিচারের মুখোমুখি হয়ে তাঁরা আদালতে অভিযোগ অস্বীকার করেন।

আদালতের তথ্য অনুযায়ী, জঙ্গিবাদী কার্যক্রম পরিচালনায় এই দলটির অধিনায়ক ছিলেন মিজানুর। দলে মামুনের অবস্থান ছিল দ্বিতীয়। রুবেল আর্থিক ব্যবস্থাপনা দেখতেন। জাবাথ যোগাযোগ রক্ষার কাজ করতেন। জামান ও সোহেল দলের নিরাপত্তা ও যোদ্ধা অংশটির তত্ত্বাবধান করতেন। রুবেল ও জাবাথের কাছে জঙ্গিবাদী কার্যক্রমে অর্থায়নের জন্য তহবিল রাখারও অভিযোগ আনা হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.