Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / জাতির জনককে হারানোর শোককে শক্তিতে পরিনত করে সংগ্রামের পথে এগিয়ে যায় দৃপ্ত পদক্ষেপে—–মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য মোঃ জয়নাল আবেদীন

জাতির জনককে হারানোর শোককে শক্তিতে পরিনত করে সংগ্রামের পথে এগিয়ে যায় দৃপ্ত পদক্ষেপে—–মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য মোঃ জয়নাল আবেদীন

১৫ ই আগষ্টে এমপি জয়নাল আবেদীনের শ্রদ্ধাঞ্জলী

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস । ১৯৭৫ সালের এই দিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে এ জাতির বিজয় রথ থামিয়ে দেওয়া হয় । মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা আর জাতীয় সংগীত ছাড়া মুক্তিযুদ্ধের চেতনা- অসামপ্রদায়িক শোষন বঞ্চনা মুক্ত বাংলাদেশের প্রথম সোপান মহান সংবিধান থেকে রক্তের অক্ষরে লেখা রাষ্ট্রীয় চার মুলনীতি অপসারিত করে বাঙালী জাতিকে কলঙ্কিত করা হয়েছে মহান নেতাকে হত্যা করে । এ বছর তাঁর ৩৫ তম শাহাদৎ বার্ষিকী । আমি এই দিনে জাতির মহান নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই ।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের পথিকৃৎ এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির এক অবিসংবাদিত নেতা । ১৫ আগষ্ট বাঙালী জাতির ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায় । এই দিনে  স্বাধীনতা বিরোধী দেশী বিদেশী শক্তির মদদে কতিপয় বিপথগামী সেনা সদস্য সপরিবারে হত্যা করে এই মহান নেতাকে । ইতিহাসের এই বর্বরোচিত হত্যাকান্ডে দেশ ও  জাতির যে ক্ষতি হয়েছে তা অপুরনীয় । এই ঘটনায় গোটা জাতি গভীরভাবে মর্মাহত ও শোকে মুহ্যমান। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের আন্তরিক প্রচেষ্টায় জাতির জনকের হত্যাকান্ডের বিচার করে জাতির কলঙ্ক মোচন হয়েছে ।  তারই পথ ধরে যুদ্ধাপরাধীদেরও দ্রুত বিচার কার্য সম্পন্ন হবে সে কামনা করি ।

জাতির জনক দেশকে সোনার বাংলায় পরিনত করার স্বপ্ন দেখেছিলেন। ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর  স্বপ্ন ও আদর্শকে মৃত্যু ঘটাতে পারেনি। মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে পারেনি। চৌদ্দ কোটি বাঙ্গালীর অন্তরে লালিত  হচ্ছে তাঁর ত্যাগ ও তিতিক্ষার সংগ্রামী জীবনাদর্শ। এটাই আমাদের সকল শক্তির উৎস।

আসুন,জাতির জনককে হারানোর শোককে শক্তিতে পরিনত করে সংগ্রামের পথে এগিয়ে যায় দৃপ্ত পদক্ষেপে। ইনশাল্লাহ জয় আমাদের হবেই। মুজিবনগর অধ্যুষিত মেহেরপুরের সংগ্রামী জনতার পক্ষ থেকে সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছ।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

বাংলাদেশ চিরজীবী হোক

মোঃ জয়নাল আবেদীন

সংসদ -সদস্য

৭৩ মেহেরপুর-১

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.