Templates by BIGtheme NET
Home / নির্বাচন / জামানত খোঁয়ালেন ২৪ বছরের মেয়র, হারিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থীসহ ৩৯ জন

জামানত খোঁয়ালেন ২৪ বছরের মেয়র, হারিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থীসহ ৩৯ জন

মেহেরপুর নিউজ, ১০ মে :
জামানত খোঁয়ালেন মেহেরপুর পৌরসভায় ২৪ বছর ধরে দায়িত্ব পালনকারী মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু। বাতিল হওয়ার তালিকায় আরো রয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী নিশান সাবেরসহ ২৬ জন সাধারণ কাউন্সিল প্রার্থী এবং ৯ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।
মেহেরপুর নির্বাচন কার্যালয় সূত্রে প্রকাশিত নির্বাচনী ফলাফল থেকে এসকল তথ্য জানা গেছে।
সদ্য সমাপ্ত মেহেরপুর পৌরসভার সাধারণ নির্বাচনে ৩০ হাজার ৯৬৫ ভোটের মধ্যে ভোট পোল হয়েছে ২৩ হাজার ৪৪৯ ভোট। এর মধ্যে বিদায়ী মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু পেয়েছেন ২ হাজার ৬৫৩ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী নিশান সাবের পেয়েছেন মাত্র ৬০ ভোট।
নির্বাচনী বিধি অনুযায়ী কোন প্রাথী পোল হওয়া ভোটের এক অষ্টমাংসের কম ভোট পেলে তার জামানত বাতিল হয়। সেই হিসেবে বিদায়ী মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু ও স্বতন্ত্র প্রার্থী নিশান সাবেনসহ ২৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৯ জন সংরক্ষিত কাউন্সিল প্রার্থীর জামানত বাতিল হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।
মেহেরপুর পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো: রোকনুজ্জমান জানান, যে পরিমান ভোট পোল হয়েছে। তার মধ্যে যেসকল প্রার্থী পোল হওয়া ভোটের এক অষ্টমাংসের কম পেয়েছেন তারা জামানত ফেরত পাবেন না। এ তালিকায় বিদায়ী মেয়র সহ অনেকই রয়েছেন।
২৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী জামানত হারালেন :

১ নম্বর ওয়ার্ডে ৪ হাজার ৫৬৫ ভোটের মধ্যে পোল হয়েছে ৩ হাজার ৩২০। কাউন্সিলর প্রার্থী মোয়াজ্জেম হোসেন ১৫৩ ভোট জামানত হারিয়েছেন। ২ নম্বরওয়ার্ডে ৩ হাজার ১৮৯ ভোটের মধ্যে পোল হয়েছে ২ হাজার ৩৪৭ ভোট। কাউন্সিলর প্রার্থী আব্দুস সালাম ২০৯ এবং ইমন বিশ্বাস ৬৭ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। ৩ নম্বর ওয়ার্ডে ২ হাজার ৬৮৪ ভোটের মধ্যে পোল হয়েছে ২ হাজার ২৩৮। কাউন্সিলর প্রার্থী সেলিম রেজা কল্লোল ১৩৪ ভোট এবং ফিরোজ বাবু পেয়েছেন মাত্র ১৮ ভোট। ৪নম্বর ওয়ার্ডে ৪ হাজার ৫৮৯ ভোটের মধ্যে পোল হয়েছে ৩ হাজার ৮৬৫। কাউন্সিলর প্রার্থী রিয়াজ উদ্দিন ৫৩ ভোট, মহিবুল ইসলাম ২৪৮, জিয়ারুল ইসলাম ৩৫৬, আব্দুস সালাম ২৫১, আব্দুল হাদী ৮৮ এবং মাসুদ রানা ১০৬ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। ৫ নম্বর ওয়ার্ডে ২ হাজার ৯৮৭ ভোটের মধ্যে পোল হয়েছে ২ হাজার ২৭৪। কাউন্সিলর প্রার্থী মনিরুল ইসলাম ২১, মোস্তাক আহম্মেদ ২৬৮, রাজু আহাম্মেদ ১২০ এবং খায়রুল বাশার ২৮১ ভোট পেয়েছেন। ৬ নম্বর ওয়ার্ডে ২ হাজার ৬২০ ভোটের পোল হয়েছে ১হাজার ৯৪০ ভোট। কাউন্সিল প্রার্থী সাঈদ মাহাবুব জামান ২৮ ভোট পেয়েছেন। ৭ নম্বর ওয়ার্ডে ৪ হাজার ৫৬৩ ভোটের মধ্যে পোল হয়েছে ৩ হাজার ১৬০ ভোট। কাউন্সিলর প্রার্থী আরিফ খান ১৯৯, এসএম ফিরোজুর রহমান ১২৬, হাবিবর রহমান সোনা ৭২ এবং বর্তমান কাউন্সিলর মনিরুল ইসলাম ২৮৯ ভোট , দুখু মিয়া ৪২,নাহিদ হাসান খান রনি ৩০৮ ভোট পেয়েছেন। ৮ নম্বর ওয়ার্ডে ২ হাজার ৮০৯ ভোটের মধ্যে পোল হয়েছে ২ হাজার ৮৩ ভোট। কাউন্সিলর প্রার্থী মোস্তাফিজুর রহমান বাবলু ১২২ এবং রিংকু মাহামুদ ১৫৮ ভোট পেয়েছেন। ৯ নম্বর ওয়ার্ডে ২ হাজার ৯৫৯ ভোটের মধ্যে পোল হয়েছে ২ হাজার ২২৫। কাউন্সিলর প্রার্থী নাজমুল হক বাবু ৬৫, একমাত্র মহিলা সদস্য প্রার্থী রেহেনা মান্নান ১৪২ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।
৯ জন সংরক্ষিত কাউন্সির প্রার্থী জামানত হারিয়েছেন:

অপর দিকে ১ নম্বর সংরক্ষিত কাউন্সিলর (১,২,৩ নং ওয়ার্ড) ১০হাজার ৪৩৯ ভোটের মধ্যে পোল হয়েছে ৭ হাজার ৯০৫ মহিলা সদস্য পদে ১,২,ও ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মনোয়ারা খাতুন ৯০৯, নার্গিস সুলতানা ৭২৭, নুরূর নাহার ৭১৫, আঞ্জুরা খাতুন ২৯৮, সফুরা খাতুন ২৭২ ভোট পেয়ে জামানত হারিয়েছেন। ২ নম্বর সংরক্ষিত কাউন্সিলর (৪,৫,৬ নং ওয়ার্ড) ১০ হাজার ১৯৬ ভোটারের মধ্যে ৮ হাজার ৭৯ ভোট পোল হয়েছে। সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী পলি খাতুন ৪৭০, কাঞ্চন মালা ৮৮৭, শাহানারা খাতুন ৫২১ এবং খাদিজা খাতুন ৪২২ ভোট পেয়ে জামনত হারিয়েছেন।
প্রসঙ্গত. ১৯৯৩ সালে মেহেরপুর পৌরসভার সাধারণ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে জয়লাভ করেন সদস্য বিদায়ী মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু। এর পর থেকে তিনি একাধারে ২৪ বছর ধরে মেহেরপুর পৌরসভার প্রথমে চেয়ারম্যান এবং মেয়র হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের পৌর নির্বাচনে তিনি ২৬৫৩ ভোট পেয়ে পরাজিত হন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful