Templates by BIGtheme NET
Home / তথ্য প্রযুক্তি / জেলার উন্নয়নের প্রতিবেদন নেই প্রেস ব্রিফিংয়ে

জেলার উন্নয়নের প্রতিবেদন নেই প্রেস ব্রিফিংয়ে

Meherpur, Press Breefing 19-01-16মেহেরপুর নিউজ, ১৯ জানুয়ারী:
সরকারের উন্নয়নের প্রচার প্রান্তিক জনসাধারণের মাঝে চোখে পড়ার মত নয় উল্লেখ করে প্রচার কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে মেহেরপুরে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। প্রেস ব্রিফিংয়ে দেশের সার্বিক চিত্র তুলে ধরা হলেও জেলা ভিত্তিক উন্নয়নের কোনো তথ্য জেলা তথ্য কর্মকর্তা দিতে পারেননি। প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকরা জেলার উন্নয়ন চিত্র জানতে চাইলে তিনি পরে জানাতে পারবেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে জেলা তথ্য অফিস আয়োজিত মেহেরপুর প্রেসক্লাব মিলনায়তনে ‘ভিশন: ২০২১, সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা’ শীর্ষক এক প্রেস ব্রিফিংয়ে জেলা তথ্য কর্মকর্তা মো: রোস্তম আলী জেলার উন্নয়ন চিত্রের প্রতিবেদন নিয়ে এ ব্যার্থতার দায় স্বীকার করেন।

সরকারের সার্বিক উন্নয়ন চিত্র নিয়ে প্রেস ব্রিফিংয়ে তথ্য কর্মকর্তা বলেন, বর্তমানে জনগণের মাথাপিছু আয় ১৩১৪ মার্কিন ডলার অতিক্রম করেছে। দারিদ্র বিমোচন, জেন্ডার সমতা, স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত সহস্থ্ব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রাও পুরণ করেছে বাংলাদেশ। সামাজিক নিরাপত্তা কার্যক্রম জোরদার করার মাধ্যমে বয়স্ক, দরিদ্র, নির্যাতিত, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও শিশুদের অবস্থার উন্নত হয়েছে। তিনি আরো বলেন, গুরত্ব পেয়েছে পরিবেশ সংরক্ষন কৌশল এবং জলবায়ু পরিবর্তনের সাথে খাপ খাইয়ে চলার কর্মকৌশল। এ সকল পদক্ষেপের ফলে অর্থনৈতিক উন্নয়নে, প্রযুক্তির ব্যবহার, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং পরিবেশ ও বিশ্ব জলবায়ু সংরক্ষনের ক্ষেত্রে উন্নয়নশীল দেশ সমূহের মধ্যে নেতৃতস্থানীয় ভুমিকা পালনের জন্য বর্তমানে বিশ্বে বাংলাদেশ পরিণত হয়েছে একটি মডেল রাষ্ট্রে।

প্রেস ব্রিফিংয়ে মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি রশিদ হাসান খান আলো, সাবেক সভাপতি আলামিন হোসেনসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.