Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / টঙ্গীর বিশ্ব ইজতেমার জোড় জামাত আগামীকাল শুরু

টঙ্গীর বিশ্ব ইজতেমার জোড় জামাত আগামীকাল শুরু

downloadডেস্ক রিপোর্ট, ০১ ডিসেম্বরঃ

জেলার টঙ্গীর বিশ্ব ইজতেমার ৫ দিনব্যাপী জোড় জামাত শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। বিশ্ব ইজতেমার প্রাক প্রস্তুতিমূলক তাবলীগ জামাতের ৫ দিনব্যাপী জোড় ইজতেমা প্রতি বছরই অনুষ্ঠিত হয়ে আসছে।
২ ডিসেম্বর পবিত্র শুক্রবার আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া জোড় ৬ ডিসেম্বর মঙ্গলবার জোড় নেওয়ালী জামাতের মুরব্বীগণ দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ করে। আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়া ২ পর্বে বিশ্ব ইজতেমার সাফল্যের জন্য দেশের বিভিন্নস্থানে তাবলীগ জামাত ছড়িয়ে পড়বেন।
বিশ্ব ইজতেমার মুরব্বী মাওলানা গিয়াস উদ্দিন বাবসকে বলেন, এ বছরে ১৩ থেকে ১৫ জানুয়ারি প্রথম পর্ব এবং ৪ দিন বিরতির পর ২য় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে ২০১৭ সালের বিশ্ব ইজতেমা।
তিনি আরো জানান, প্রতি বছর বিশ্ব ইজতেমা শুরু হওয়ার ৪০ দিন আগে ৫ দিনের এ জোড় ইজতেমা অনুষ্ঠিত হয়ে থাকে। এ জোড় ইজতেমা ঢাকা জেলার তাবলীগ জামাতের মুসল্লিসহ দেশ বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসল্লিগণ অংশগ্রহণ করে থাকেন।
৫ দিনের এই জামাতে কলেমা, নামাজ, ও ইমান আমলসহ ৬ উসূল সম্পর্কে দেশ বিদেশের শীর্ষ মুরব্বীগণ বয়ান করেন। তাছাড়া ইজতেমার গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরা হয়। মহান আল্লাহ রাসুলের প্রর্দশিত দ্বীনের পথে সময় দিতে জিকিরের মাধ্যমে ইজতেমা ময়দান ত্যাগ করেন। ইতিমধ্যে মুসল্লিদের জন্য চটের ও টিনের ছাউনি নির্মাণ করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টঙ্গী বিশ্ব ইজতেমার জন্য ১৬০ একর ভূমি বরাদ্দ দান করেছেন।বাসস

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.