Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / দফরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা ও খেলার মাঠে জলাবদ্ধতা ।। শিক্ষক শিক্ষার্থীদের দূর্ভোগ

দফরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা ও খেলার মাঠে জলাবদ্ধতা ।। শিক্ষক শিক্ষার্থীদের দূর্ভোগ

M-1মেহেরপুর নিউজ,২২ আগষ্ট:
মেহেরপুর সদর উপজেলার দফরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আসা যাওয়া রাস্তা ও এক মাত্র খেলার মাঠটি একটু বৃষ্টি হলেই পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এবছর অধিক বৃষ্টির কারণে আরো বেশি পানি জমে থাকাই শিক্ষক ও ছাত্র ছাত্রীদের অবর্ণনীয় কষ্ট করে বিদ্যালয়ে অসা যাওয়া করতে হচ্ছে। ফলে পাঠদানে ব্যহত হওয়ার আশংকায় রয়েছে। এতে ছাত্রী ছাত্রীদের লেখাপড়া বিঘ্নিত হচ্ছে।
দীর্ঘদিন দিন সংশ্লিষ্ট কতৃপক্ষ ও জনপ্রতিনিধিদের দূর্ভোগের বিষয়টি জানানো হলেও কোনো সমাধান হচ্ছে না বলে জানান স্কুলের প্রধান শিক্ষক ও বিদ্যালয় ম্যানেজিং কমিটি।
এ ব্যাপারে দফরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদ আহমেদ মেহেরপুর নিউজকে বলেন, এ বছর বর্ষা লেগে থেকেই স্কুলের রাস্তা ও মাঠটি পানি জমে আছে। জমিটি নিচু হওয়ায় প্রতিবছর বর্ষা মৌসুমে এ ধরণের দূর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলা শিক্ষা অফিসকে জানানো হয়েছে। তিনি জানান, আমাদের ক্লাষ্টারে দায়িত্বপ্রাপ্ত সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফিরোজুল ইসলাম স্কুল পরিদর্শন করেছেণ। তিনি বলেন নিজেরদের চেষ্টায় পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে। তবে পানি নিষ্কাশন করতে চাইলে আশেপাশের লোকজন তাতে বাঁধা হয়ে দাড়াই।
M-2প্রধান শিক্ষক সাদ আহমেদ আরো জানান, বিদ্যালয়ে সব মিলিয়ে প্রায় ৩ শতাধিক ছাত্রছাত্রী রয়েছে। পানি জমে থাকাই অনেক ছাত্র ছাত্রীরা স্কুলে ঠিকমত আসতে পারেনা বা আসতে চাই না। ফলে শিক্ষার্থী ঝড়ে পড়ার আশংকা থেকে যাচ্ছে।
তবে সদর উপজেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন মেহেরপুর নিউজকে বলেন, স্কুলে পানি জমে থাকার বিষয়টি তিনি জানেন না। তিনি বলেন, এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক বা কেউ মুখে বা লিখিত আকারে উপজেলা অফিসে জানায়নি।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ছমির উদ্দিন বলেন, বর্ষা শুরু হলেই স্কুলে পানি জমে যায়। জনপ্রতিনিধিরা একটু দৃষ্টি দিলেই এ সমস্যার সমাধান হয়ে যায়। বর্তমান সংসদ সদস্য ফরহাদ হোসেনকে বিষয়টি কয়েকবার জানানো হয়েছে। তিনি ব্যবস্থা করবেন বলে আশ্বাস দিয়েছেণ।তবে এখন পর্যন্ত তিনি নিজে আসেননি বা প্রতিনিধি দল পাঠাননি। তিনি আরো জানান, নিচু জমিতে কিছু মাটি দিতে পারলে এ সমস্যার সমাধান সম্ভব।
বিষয়টি নিয়ে মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের সাথে মোবাইল ফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় মন্তব্য পাওয়া যায়নি।
দীর্ঘদিনের এ সমস্যা থেকে মুক্ত হয়ে বিদ্যালয়ের পাঠদানে স্বাভাবিক অবস্থা ফিরে আসুক এটাই প্রত্যাশা সংশ্লিষ্ট সকলের।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.