Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / দেশের মানুষের বিশ্বাস ও ভরসার প্রতীক সেনাবাহিনী — সেনাপ্রধান

দেশের মানুষের বিশ্বাস ও ভরসার প্রতীক সেনাবাহিনী — সেনাপ্রধান

নিউজ ডেস্ক, ১৪ ফ্রেব্রুয়ারি:
সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সেনাবাহিনী দেশের সম্পদ এবং দেশের মানুষের বিশ্বাস ও ভরসার প্রতীক। স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সাংবিধানিক ও পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে সেনাবাহিনী।

তিনি বলেন, সংবিধান ও দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য সেনা সদস্যদের ঐক্যবদ্ধ থেকে যেকোনো অভ্যন্তরীণ কিংবা বাহ্যিক হুমকি মোকাবেলায় সবসময় প্রস্তুত থাকতে হবে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বরিশাল শেখ হাসিনা সেনানিবাসের আটটি নতুন ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন সেনাপ্রধান।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য ৭ পদাতিক ডিভিশনের উল্লেখযোগ্য সেনাসদস্য বরিশাল বিভাগের চারটি জেলায় অসামরিক প্রশাসনকে সহায়তা করেছেন। তারা পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন। বাংলাদেশ সেনাবাহিনী প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে। অচিরেই বাংলাদেশ সেনাবাহিনী পৃথিবীর সেরা বাহিনীতে পরিণত হবে।

সকাল সোয়া ১০টার দিকে সেনাপ্রধান শেখ হাসিনা সেনানিবাসের অনুষ্ঠানস্থলে পৌঁছালে ৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. রাশেদ আমিন অভ্যর্থনা জানান। পরে প্যারেড কমান্ডার মেজর মুরসালিনের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাপ্রধানকে সালাম প্রদান করেন।

এ সময় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শেখ হাসিনা সেনানিবাসে ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, ২৩ আরই ব্যাটালিয়ন, ৪১ বীর, অর্ডন্যান্স ডিপো বরিশাল, ৭ এমপি ইউনিট, ১২৩ ব্রিগেড সিগন্যাল কোম্পানি, এসএসডি বরিশাল এবং ৭ এফআইইউ ইউনিটের উদ্বোধন করেন সেনাপ্রধান।

অনুষ্ঠানে বরিশাল শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মো. রাশেদ আমিন ছাড়াও বরিশাল-৩ আসনের এমপি গোলাম কিবরিয়া টিপু ও বরিশাল-৪ আসনের এমপি পংকজ নাথ, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোশারফ হোসেন, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান ও পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.