Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / দেশ সেরা তিন বিতার্কিককে সংবর্ধনা:: আমি পালিয়ে বেড়াতাম, তারা বক্তব্য যুদ্ধে দেশ সেরা হয়ে জেলাবাসীকে গর্বিত করেছে – পৌর মেয়র রিটন

দেশ সেরা তিন বিতার্কিককে সংবর্ধনা:: আমি পালিয়ে বেড়াতাম, তারা বক্তব্য যুদ্ধে দেশ সেরা হয়ে জেলাবাসীকে গর্বিত করেছে – পৌর মেয়র রিটন

মেহেরপুর নিউজ, ২৯ মার্চ:
মেহেরপুর পৌর সভার মেয়র মাহফুজুর রহমান রিটন বলেছেন, মাত্র তিন বছর আগে জেলা যুবলীগের আহবায়ক হওয়ার পূর্বে বক্তব্য দেওয়ার ভয়ে পালিয়ে যেতাম। আর আমাদের ছোট ছোট মেয়েরা সেই বক্তব্য যুদ্ধে বিজয়ী হয়ে দেশ সেরার কৃতিত্ব অর্জন করেছে। এ গৌরব আমাদের পুরো মেহেরপুর বাসীর।
বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর পৌরসভার কালাচাঁদ মেমোরিয়াল হলে অনুষ্ঠিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসকল কথা বলেন। দুদক আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগীতায় মেহেরপুরের তিন কলেজ ছাত্রী ফাতেমা ফারজানা নির্জনা, কামিনী নওশিন, জারিন তাসনিম রোজা চ্যাম্পিয়ন হওয়ায় মেহেরপুর জেলা প্রেসক্লাব এ অনুষ্ঠানের আয়োজন করে।
এসময় মেয়র আরো বলেন, এই তিন কণ্যা মেহেরপুরের ইতিহাসকে নতুন করে দেশের সামনে তুলে ধরেছে। তাদের মাধ্যমে দেশবাসী নতুন করে মেহেরপুরকে চিনেছে। তাদের এ যুদ্ধ অব্যহত থাকতে যে সহযোগীাতা প্রয়োজন মেহেরপুর পৌরসভা তাদের সকল সহযোগীতা করবে। এ ধরনের একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য তিনি মেহেরপুর জেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।
মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি তোজাম্মেল আযমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক লোক গবেষক আবদুল্লাহ আল আমিন ধুমকেতু, গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক কর্মকর্তা সজীব উদ্দিন স্বাধীন, পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন।
জেলা প্রেসক্লাবের সহসভাপতি মাহবুব চান্দুর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন সাধারণ সম্পাদক কালের কণ্ঠ প্রতিনিধি ইয়াদুল মোমিন। অনুভুতি বক্তব্য দেন সংবর্ধিত তিন বিতার্কিক ফাতেমা ফারজানা নির্জনা, কামিনী নওশিন, জারিন আফরোজ রোজা। অন্যদের মধ্যে বক্তব্য দেন নির্জনার পিতা মফিজুর রহমান, রোজার পিতা রবি চৌধুরী প্রমুখ।
অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল আমিন ধুমকেতু বলেন, মেহেরপুর একটি ঐতিহাসিক জেলা। এখানকার প্রতিটি সড়ক, প্রতিটি গ্রাম একেকটি ইতিহাসের কথা মনে করিয়ে দেয়। আজ মেহেরপুরের মেয়েরা নতুন একটি ইতিহাস রচনা করেছে। আমরা এখন থেকে তাদের পরিচয়ে পরিচিত হতে চাই।
ডা. সজীব উদ্দিন স্বাধীন বলেন, যতদিন প্রশ্ন থাকবে ততদিন তোমরা যোদ্ধা। প্রশ্ন শেষ হয়ে গেলে আর কিছুই থাকবে না। বাকযোদ্ধারা কখন প্রশ্ন শেষ করতে পারে না। তাদের কাজ প্রতিপক্ষকে প্রশ্ন করে ঘায়েল করা আবার একই ভাবে তাৎক্ষনিক ভাবে প্রতিপক্ষের প্রশ্নের উত্তর দিয়ে পরাস্ত করা। সেই দু:সাধ্য কাজটি তারা করে দেশ সেরা হয়েছে। অন্ষ্ঠুানে বিতার্কিকদের অভিভাবক, রাজননৈতিক ব্যাক্তিবর্গ , কলেজ শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, দুর্নিতি দমন কমিশন (দুদক) জাতীয়ভাবে কলেজ শিক্ষার্থীদের মধ্যে থেকে বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করে। মেহেরপুর জেলা থেকে ওই তিনজন ধারাবাহিক ভাবে জেলা, আঞ্চলিক, বিভাগ ও সর্বশেষ দেশ সেরা হিসেবে চ্যাম্পিয়ন হয়েছে। গত ২৭ মার্চ দুদক তাদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি ও পুরস্কার সামগ্রী প্রদান করে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.