Templates by BIGtheme NET
Home / মিডিয়া / দৈনিক মানবজমিন’র ডেপুটি এডিটর হলেন মেহেরপুরের ছেলে মনির হায়দার

দৈনিক মানবজমিন’র ডেপুটি এডিটর হলেন মেহেরপুরের ছেলে মনির হায়দার

Monirমেহেরপুর নিউজ ২৪ ডট কম,৩১ জানুয়ারী:
দৈনিক মানবজমিনে ডেপুটি এডিটর হিসেবে যোগ দিয়েছেন মেহেরপুরের কৃতি সন্তান সাংবাদিক ও বিশ্লেষক মনির হায়দার। ইত্তেফাক থেকে বিদায় নেয়ার পরপরই তিনি মানবজমিনের সঙ্গে যুক্ত হন বলে জানা গেছে।

সাংবাদিক মনির হায়দার ১৯৯৪ সালে তৎকালীন দৈনিক লালসবুজ পত্রিকায় সাংবাদিকতা শুরুর পর পর্যায়ক্রমে বেশ কয়েকটি প্রথম সারির সংবাদপত্রের সঙ্গে যুক্ত ছিলেন। সর্বশেষ তিনি কাজ করেছেন দৈনিক ইত্তেফাকে। সংবাদপত্রে সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন টেলিভিশন চ্যানেলের টক শোতে নিয়মিত অংশগ্রহণের মাধ্যমে রাজনৈতিক ও সামাজিক নানা বিষয়ে স্পষ্ট বক্তব্য উপস্থাপনের জন্য বিশেষ পরিচিতি রয়েছে তার। টক শো উপস্থাপনার দায়িত্বও পালন করেন তিনি।

জানা যায়, সাম্প্রতিককালে একটি স্যাটেলাইট টিভি টক শোতে মুক্ত মতামত প্রদান নিয়ে ইত্তেফাক কর্তৃপক্ষের সঙ্গে তার কিছুটা মত ভিন্নতা সৃষ্টি হয়। সর্বশেষ গত ১২ জানুয়ারি মধ্যরাতে একটি টক শোতে অংশ নিয়ে তিনি ৫ জানুয়ারির নির্বাচনের কড়া সমালোচনা করেন। পরদিন ১৩ জানুয়ারি বর্তমান সরকারের মন্ত্রী হিসাবে শপথ নেন ইত্তেফাকের প্রধান কর্ণধার আনোয়ার হোসেন মঞ্জু। এরপর ওইদিন সন্ধ্যায় কোনো কারণ না দেখিয়েই মনির হায়দারকে ইত্তেফাকের চাকুরি থেকে ইস্তফা দিতে বলা হয়। কিন্তু সুনির্দ্দিষ্ট কারণ ছাড়া তিনি পদত্যাগ করতে রাজি হননি। এরপর ২০ জানুয়ারি তাকে চাকুরিচ্যুতির চিঠি ধরিয়ে দেয়া হয়।

এ ঘটনায় মনির হায়দার জানান, “সংবাদপত্রের চাকরি তো কোনো স্থায়ী বিষয় নয়। একজন সাংবাদিক যেমন চাকরি থেকে ইস্তফা দেয়ার অধিকার রাখেন, তেমনি যেকোনো সংবাদপত্র মালিকও ইচ্ছে অনুযায়ী যে কাউকে চাকরিচ্যুত করতে পারেন। এটি অস্বাভাবিক কোনো ঘটনা নয়। তবে বড় কথা হলো, জীবন কখনো থেমে থাকে না। তকদির বা ভাগ্যে বিশ্বাসীরা সব সময়ই যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকে। আমার ক্ষেত্রেও তার ব্যতিক্রম কিছু ঘটেনি”।
এদিকে সাংবাদিক মনির হায়দার  মানবজমিনে ডেপুটি এডিটর হিসেবে যোগ দেয়ায় তার উত্তোরত্তর সাফল্য কমানা করে অভিনন্দন জানিয়েছেন খুলনা বিভাগীয় প্রেসক্লাব ফেডারেশনের যুগ্ন মহাসচিব তুহিন আরন্য,মেহেরপুর প্রেসক্লাবের সহসভাপতি মিজানুর রহমান, মেহেরপুর নিউজের প্রধান সম্পাদক পলাশ খন্দকার, চ্যানেল আই প্রতিনিধি গোলাম মোস্তফা, সময় টিভি’র মেহেরপুর প্রতিনিধি মীর সউদ আলী চন্দন, মেহেরপুর নিউজরে বার্তা সম্পাদক ইয়াদুল মোমিন,বাংলা নিউজের মেহেরপুর প্রতিনিধি জুলফিকার আলী কানন, মোহনা টিভি’র মেহেরপুর প্রতিনিধি আবু আক্তার, বাংলাদেশ প্রতিদিনের মেহেরপুর প্রতিনিধি মাহবুবুল হক পোলেন, স্বাধিন মতের মেহেরপুর প্রতিনিধি মুজাহিদ মুন্না, চ্যানেল নাইনের মেহেরপুর প্রতিনিধি নাসের চৌধুরী, পরিবর্তন প্রতিনিধি সাইদ হোসেনসহ মেহেরপুর জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দরা।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.