Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / নন-ক্যাডারে আরও ১১৯ জনকে নিয়োগ

নন-ক্যাডারে আরও ১১৯ জনকে নিয়োগ

Govt-logoডেস্ক রিপোর্ট, ১৩ জুলাইঃ
৩৪তম বিসিএসে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্য থেকে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণীর পদে ১১৯ জনকে বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (১৩ জুলাই) পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এর বিধান অনুযায়ী ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন-এমন প্রার্থীদের মধ্য থেকে তাদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।

সুপারিশপ্রাপ্তদের তালিকা পিএসসি’র ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) পাওয়া যাবে।

এর মধ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের শ্রম পরিদর্শক (সাধারণ) পদে ৬৬ জন, শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) ২৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

জাতীয় সংসদ সচিবালয়ে সহকারী গবেষণা ও শিক্ষা অফিসার পদে একজন, সহকারী প্রটোকল অফিসার পদে একজন, প্রশাসনিক কর্মকর্তা পদে তিনজন, সমাজ সেবা অধিদফতরের বিভিন্ন পদে ১৬ জন, মৎস্য অধিদফতরের কারিগরি সহকারী পদে ৪ জন ও সহকারী হ্যাচারি কর্মকর্তা পদে বাকি ৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে ‍পিএসসি।

তথ্য বিভ্রাটের কারণে তিন প্রার্থীর ফলাফল স্থগিত রাখা হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পিএসসি জানায়, চাহিদা অনুযায়ী, ৩৫তম বিসিএসের চূড়ান্ত সুপারিশ করার আগের দিন পর্যন্ত ৩৪তম বিসিএস থেকে দ্বিতীয় শ্রেণীর পদের জন্য আবেদনকারীদের নিয়োগের সুপারিশ করা হবে।

এদিকে শূন্য পদ অনুযায়ী নিয়োগের সুপারিশ করা হয়নি ও ক্যাডার পদে নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে বেশ কয়েকদিন ধরে আন্দোলন করে আসছিলেন নন-ক্যাডার প্রার্থীরা।

গত বছরের ১৫ অক্টোবর নন-ক্যাডার পদে নিয়োগ দিতে দরখাস্ত আহ্বান করে পিএসসি।
বিভিন্ন ক্যাডারে ২ হাজার ৫২ পদে নিয়োগের জন্য ২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি ৩৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে আবেদন করেন দুই লাখ ২১ হাজার ৫৭৫ জন।

২০১৪ সালের মে মাসে অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন এক লাখ ৯৫ পরীক্ষার্থী। কোটা জটিলতায় দুই দফায় প্রকাশ করা হয় ৩৪তম বিসিএস প্রিলিমিনারির ফল।

ওই বছরের মার্চ-এপ্রিলে লিখিত পরীক্ষা শেষে ডিসেম্বরে ফল প্রকাশ করা হয়, যাতে ৪৬ হাজার ৫৩০ জন অংশ নিয়ে উত্তীর্ণ হন ৯ হাজার ৮২২ জন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.