Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / নিউইয়র্কে পিঠা উৎসবে মেহেরপুরের পিঠা

নিউইয়র্কে পিঠা উৎসবে মেহেরপুরের পিঠা

8মেহেরপুর নিউজ, ০৭ মার্চ:
“পৌষ  পার্বনে পিঠা খেতে বসে খুশীতে বিষম খেয়ে, আরো উল্লাস বাড়িয়াছে মনে মায়ের বকুনী খেয়ে” এই স্বোগানে বাংলাদেশ-আমেরিকান উইমেন এসোসিয়েশন (ইনক) এর আয়োজনে পিঠা ও অভিষেক উৎসব অনুষ্ঠিত হয়েছে।

আজ  নিউইয়র্কের একটি গোল্ডেন প্যালেস হোটেলে এ পিঠােউৎসব ও অভিষেক  অনুষ্ঠিত হয়। মেহেরপুরের আম্বিয়া বেগম অন্তরা তত্তাবধানে পিঠা উৎসবে ‘মেহেরপুর পিঠা ঘর’ নামের একটি ষ্টল স্থান পায়।

পিঠা উৎসবে মেহেরপুর ছাড়াও নোয়াখালী, কুষ্টিয়া, সিলেট ও বিক্রমপুরের পিঠার স্টল শোভা পাই। এসময় FB_IMG_1457397729316বাংলাদেশ-আমেরিকান উইমেন এসোসিয়েশন’র (ইনক) অভিষেক অনুষ্ঠিত হয়। অভিষেক অনুষ্ঠনে সংগঠটির সভাপতি রেক্সনা মজুমদার, সেক্রেটারী মাকসুদা আহমেদ, , মেহেরপুরের কৃতি সন্তান সাংবাদিক মনির হায়দারসহ সংগঠটির সদস্যরা উপস্থিত ছিলেন। পরে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নাচ, গান, কবিতা, নাটিকা পরিবেশন করা হয়।

এ ব্যাপারে আম্বিয়া বেগম অন্তরা বলেন, নিউইয়র্কের পিঠা উৎসবে মেহেরপুরের বিভিন্ন রকমের পিঠা স্থান পেয়েছে খুবই আনন্দিত। এ ধরনের উৎসব করায় বাংলাদেশ-আমেরিকান উইমেন এসোসিয়েশনকে ধন্যাবাদ জানায়।
দিনভর পিঠা উৎসব শেষে বিচারকদের রায়ে মেহেরপুরের পিঠা ৩য় স্থান অর্জন করে মেহেরপুরকে নিউইয়র্কে ভিন্নভাবে তুলে ধরেছেন তিনি। আম্বিয়া বেগম অন্তরা এর আগেও ফ্যাশন ডিজানাইর হিসাবে একাধিক পদকলাভ করে মেহেরপুরকে পরিচিত করছেন। তিনি মেহেরপুর জেলা সদরের কলাইডাঙ্গা গ্রামের মেয়ে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.