Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / নির্বাচন বন্ধের ষড়যন্ত্র হলে পৌরভবন গুড়িয়ে দেওয়া হবে …..সাবেক এমপি জয়নাল আবেদীন

নির্বাচন বন্ধের ষড়যন্ত্র হলে পৌরভবন গুড়িয়ে দেওয়া হবে …..সাবেক এমপি জয়নাল আবেদীন

23মেহেরপুর নিউজ, ২৮ সেপ্টেম্বর:
মেহেরপুর পৌরসভা ও আমদহ ইউনিয়নের ভোটাধিকার ফিরিয়ে আনতে ভুমিকা রাখায় মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলগের সাবেক সভাপতি জয়নাল আবেদীনকে গণসংবর্ধনা দেওয়া হয়েছে।
বুধবার বিকালে মেহেরপুর শহীদ ড. সামসুজ্জোহা পার্কে মেহেরপুর শহর আওয়ামীলীগের ব্যানারে তাকে এ গণ সংবর্ধনা দেওয়া হয়।
শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আক্কাস আলীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আশকার আলী, আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান, শহর যুবলীগের যুগ্ম সম্পাদক শহিদুজ্জামান সুইট, জেলা বাস্তহারালীগের সভাপতি ফিরোজ আলী, জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সম্পাদক মতিয়ার রহমান প্রমুখ।
6প্রধান অতিথির বক্তব্যে জয়নাল আবেদীন বলেন, ২০১১ সালে যখন পৌরসভা নির্বাচন হবে তখন মৃত আক্তার ইমাম নামের এক ব্যাক্তিকে দিয়ে সীমানা নির্ধারণের মামলা করিয়ে নির্বাচন বন্ধ করে দেন মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু। তখন আমি ক্ষমতায় থাককালিন নির্বাচন কমিশনের সাথে আলাপ করে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। এবারও যখন সারাদেশের এক যোগে পৌর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ঠিক আবার সীমানা নির্ধারণের নামে ৫টি মামলা করে নির্বাাচন বন্ধ করে দেয়া হয়।
জয়নাল আবেদীন বলেন, সাত মাস উচ্চ আদালত ও নির্বাচন কমিশনের ঘোরাঘুরি করার ফলে নির্বাচন কমিশনার গত রবিবার আমদহ ইউনিয়নের এবং গত মঙ্গলবার মেহেরপুর পৌরসভার নির্বাচনের তফসীল ঘোষনা করেন।
তিনি ক্ষুব্দ হয়ে বলেন, এবার যদি কোনো ষড়যন্ত্র করে নির্বাচন বন্ধ হয়ে যায় তাহলে ওই পৌরভবন জনগণকে সাথে নিয়ে গুড়িয়ে দেয়া হবে । যেখান বসে গনগণের অধিকার নিয়ে ষড়যন্ত্র করা হয় সেই ভবন থাকা ঠিক নয়। বর্তমান সংসদ সদস্যকে উদ্দেশ্যে করে জয়নাল আবেদীন বলেন, তাঁর ডিও লেটারে পৌরসভা ও আমদহ ইউনিয়ন পরিষদের নির্বাচন বন্ধ করা হয়েছে। জনপ্রতিনিধিদের কাজ জনগণের নির্বাচনী অধিকার প্রতিষ্ঠা করা বন্ধ করা হয়। তিনি বলেন, বেড়া যদি ক্ষেত খেয়ে ফেলে তাহলে ক্ষেত ঠেকাবে কে?
111সভাপতির বক্তব্য পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী বলেন, নির্বাচন এলেই এই মতু (পৌর মেয়র) ষড়যন্ত্র সৃষ্টি করে নির্বাচন বন্ধ করার মতলব আটেন। বিভিন্ন ইস্যু তৈরি করে নির্বাচন বন্ধ করে তিনি আমৃত্যু ক্ষমতায় থাকতে চান।
জেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক বলেন. বর্তমান আওয়ামীলীগে বিভক্তের রাজনীতি শুরু হয়েছে। আর সেই বিভক্তের কারণে কতিপয় ষড়যন্ত্রকারীরা বিভিন্ন ভাবে সুযোগ গ্রহণ করে নির্বাচন বন্ধ করতে চান।
জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে সরকার গঠন করে জনগনের ভোট ও ভাতের অধিকার আদায়ের প্রতিশ্রæতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রæতি রক্ষায় জনগণণের গনতান্ত্রিক অধিকার ভোট ভাতের অধিকার নিশ্চিত করতে কাজ করছেন। সেই ধারবাবাহিকতায় মেহেরপুরের মানুষ তাদের গণতান্ত্রিক অধিকার ভোটের অধিকার পেতে চাই। সাবেক সংসদ সদস্য ও সাবেক সভাপতি জয়নাল আবেদীন জনগণের সেই অধিকার ফিরিয়ে আনতে সাহসী ভুমিকা পালন করায় তাকে অভিনন্দন জানাই।
এর আগে জয়নাল আবেদীন ঢাকা থেকে মেহেরপুর সীমানা দরবেশপুর গ্রামে পৌছালে সেখান থেকে তাকে এক মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে মেহেরপুরে নিয়ে যাওয়া হয়। পরে তাকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা দেয়া হয়।
প্রসঙ্গত, সীমানা নির্ধারন জটিলতার মামলায় মেহেরপুর পৌরসভা ও সদর উপজেলার আমদহ ইউনিয়ন পরিষদ নির্বাচন আটকে যায়। অবশেষে পৌরসভা ও আমদহ ইউনিয়নের নির্বাচনের তফসীল ঘোষনা করে নির্বাচন কমিশন। আগামী ৩১ অক্টোবর ওই দুটি প্রতিষ্ঠানের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.