Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / পদ্মা সেতুসহ ৬ প্রকল্পে সর্বোচ্চ অগ্রাধিকার

পদ্মা সেতুসহ ৬ প্রকল্পে সর্বোচ্চ অগ্রাধিকার

বহু প্রতীক্ষিত পদ্মা বহুমুখী সেতুসহ ৬টি প্রকল্প প্রথম পর্যায়ের প্রকল্প হিসেবে নির্ধারণ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এসব বাস্তবায়নে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়ার নির্দেশ দিয়েছে সরকার।
পদ্মা সেতু ছাড়া অপর ৫ প্রকল্প হচ্ছে- রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র, ঢাকা গণপরিবহন উন্নয়ন প্রকল্প (মেট্রো রেল), কক্সবাজারে সোনাদিয়া গভীর সমুদ্র বন্দর ও তরল প্রাকৃতিক গ্যাস টার্মিনাল নির্মাণ প্রকল্প। বাসস
আজ সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পুনঃগঠিত প্রথম পর্যায়ের প্রকল্প মনিটরিং কমিটির উদ্বোধনী সভায় এসব প্রকল্প চিহ্নিত করা হয়। কমিটির সভাপতি শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব বিজন লাল দেব সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, গুরুত্বপূর্ণ এই বৈঠকে ৬ প্রকল্পের অগ্রগতি ও ভবিষ্যত নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে প্রধানমন্ত্রী নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পগুলো বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।
পদ্মা সেতুর ক্ষেত্রে তিনি নদী ভাঙ্গন রোধে নদী খনন ও উদ্ধারকৃত জমিতে অর্থনৈতিক কর্মকাণ্ড শুরুর উপর গুরুত্ব আরোপ করেন।
রূপপুর পারমাণবিক ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র সম্পর্কে শেখ হাসিনা বলেন, সরকার বহুমুখী উৎস থেকে বিদ্যুৎ উৎপাদনের ওপর জোদ দিয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন যে ভারত, ভুটান, নেপাল ও মায়ানমারের সঙ্গে যৌথ উদ্যোগে বিদ্যুৎ উৎপাদনের বিষয় প্রক্রিয়াধীন রয়েছে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, নৗপরিবহন মন্ত্রী শাজাহান খান, বন ও পরিবেশ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ দিলু, পরিকল্পনা মন্ত্রী এ এইচ এম মোস্তফা কামাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বৈঠকে যোগ দেন।
কেবিনেট সচিব এম মোশাররফ হোসেন ভূঁইয়া, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. ওয়াহিদ-উজ-জামান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. আবুল কালাম আজাদ ও সংশ্লিষ্ট সচিবগণ এসময় উপস্থিত ছিলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.