Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / প্রধানমন্ত্রী শিক্ষার প্রসারের জন্য কাজ করে যাচ্ছে———সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি

প্রধানমন্ত্রী শিক্ষার প্রসারের জন্য কাজ করে যাচ্ছে———সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি

মেহেরপুর নিউজ, ২৭ ডিসেম্বর:
প্রধানমন্ত্রী শিক্ষার প্রসারের জন্য কাজ করে যাচ্ছে। পৃথিবীর কোন দেশে বিনামূল্যে এতদুর পর্যন্ত শিক্ষা অর্জন করা সম্ভব হয়না, যা বাংলাদেশে হচ্ছে। তিনি বলেন, বর্তমানে জিপিএ-৫ নিয়ে অভিভাবকরা খুবই ব্যস্ত, যাকে আমি বলি জিপিএ-৫ শিক্ষার্থীদের যন্ত্রনা। টাকা উপার্জন করার একমাত্র উপাই কি পড়ালেখা করা? চাকুরী করেই যে শুধু টাকা অর্জন করা সম্ভব তা নয়। খেলাধুলা, গান ইত্যাদি মাধ্যমেও টাকা আয় করা সম্ভব।

আজ বুধবার দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার চিৎলা মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি এ কথা বলেন। তিনি আরও বলেন, যে এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান নেই, সেই এলাকার মানুষের মধ্যে শিক্ষার আলো থাকেনা। ফলে সেই অন্ধকার মনে জঙ্গীরা জায়গা করে নিচ্ছে। যা আইনশৃক্সখলা বাহিনী প্রতিরোধ করতে পারেনা। যে সাম্প্রদায়িক শক্তি ৭১ এবং ৭৫ হত্যাযজ্ঞ চালিয়েছিল, প্রধানমন্ত্রীকে হত্যার জন্য গ্রেনেড হামলা চালিয়েছিল। তারাই গনতন্ত্র প্রতিষ্ঠার নামে বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে, সেই শক্তিই জঙ্গিবাদের জন্ম দিচ্ছে। মানুষ এখন শুধু মোবাইলে কথা বলার জন্য মানুষ মাসে ৩শ থেকে হাজার টাকা খরচ করে। জাতীর পিতা বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিল তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিঃসঙ্গ সৈনিক হিসাবে জন্য কাজ করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, শুধু জয় বাংলা স্বোগান দিয়েই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবেনা। তার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে হৃদয়ে বঙ্গবন্ধুকে ধারণ করতে হবে। তা যদি আমরা না করতে পারি তাহলে নিজেকে বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে দাবি করতে পারিনা।

তিনি বলেন, ধর্মের নামে একাত্তরের পরাজিতরা জঙ্গীবাদ সৃষ্টি করে এই দেশকে পিছিয়ে দিতে চাই। তাই সকলকে সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। তাদের মুখে একমুঠো খাবার তুলে দিচ্ছেন। অথচ ধর্মের নামে এ দেশের অনেক স্থানে সংখ্যালঘুদের উপর হামলা করছে। তাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

বিদ্যালয় ব্যবস্থাপনা এবং সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী কমিটির সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শিখর বলেন, শেখ হাসিনা ভালো থাকলে এই দেশ ভালো থাকবে। এই জাতি ভালো থাকবে। তিনি বলেন, অতীতে সরকার নানা দুর্নীতিতে জড়িত ছিলো। কিস্তু বর্তমান সরকার কোন দুর্নীতির সাথে জড়িত নাই। তিনি দেশের জন্য জননেত্রীর হাতকে শক্তিশালী করতে ছাত্রলীগকে ভুমিকা রাখার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন, মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, সংরক্ষিত-৭ আসনের সংসদ সদস্য সেলিনা আক্তার বানু, জেলা প্রশাসক পরিমল সিংহ, প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শিখর, পুলিশ সুপার আনিছুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল মালেক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র রাশেদুল ইসলাম পল্লবের সঞ্চলনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন কথা সাহিত্যিক রফিকুর রশিদ, চিৎলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সুবর্ণ জয়ন্তী ও পূনর্মিলনী অনুষ্ঠানের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। অনুষ্ঠানে বিদ্যালয় প্রতিষ্ঠায় অবদান রাখা সকল ব্যাক্তিকে স্বরণ করা হয় এবং সম্মাননা প্রদান করা হয়।

এর আগে সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি চিৎলা মাধ্যমিক বিদ্যালয়ের পৌছালে তাকে ফুল ছিটিয়ে বরণ করে বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা। সম্মাননা ও আলোচনা শেষে স্মুতিচারণ মূলক ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.