Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবন সংগ্রামের উপর ৩০ মিনিটের ডিজিটাল ফিল্মের শুটিং হলো মুজিবনগরে

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবন সংগ্রামের উপর ৩০ মিনিটের ডিজিটাল ফিল্মের শুটিং হলো মুজিবনগরে

Mujibnagor 1 copyMujibnagor 3 copyMujibnagar 2

 

 

 

ইয়াদুল মোমিন:
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জীবন সংগ্রামের উপর ৩০ মিনিটের ডিজিটাল ফিল্মের কিছু অংশের শুটিং সম্পন্ন করা হলো মেহেরপুরের মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সে।
বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সহযোগীতায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান নভো থিয়েটারের উদ্যোগে জাপানের গটো ইনকর্পোরশন নামের একটি সংস্থা এ ডিজিটাল ফিল্ম নির্মান করছে।
সব্যসাচী লেখক সৈয়দ সামসুল হকের পরিচালনায় বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান নভো থিয়েটারের মহাপরিচালক  আরশাদ হোসেন (এনডিসি)এ ফিল্মের  প্রযোজনা করছেন।
গটো ইনকর্পোরেশনের  লোকাল এজেন্ট আব্দুর রহমান মেহেরপুর নিউজকে  জাানান,মেহেরপুরের মুজিবনগর সহ দেশের ৯টি স্থানে এ ফিল্মের শুটিং করা হবে।স্থান গুলো হলো মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, রাজধানীর তাঁরা মসজিদ, ঢাকেশ্বরী মন্দির, বাসাবো বৌদ্ধ বিহার, ফার্মগেটের ফাদার রোজারিও চার্চ,ধানমন্ডির ৩২ নং,কেন্দ্রীয় শহীদ মিনার ও সাভার স্মৃতিসৌধ।
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান নভো থিয়েটারের মহাপরিচালক আরশাদ হোসেন (এনডিসি) মেহেরপুর নিউজকে বলেন, জাতীর পিতা শেখ মুজিবর রহমান আন্দোলন সংগ্রাম করে কিভাবে বঙ্গবন্ধু হয়ে উঠলেন তার সঠিক ইতিহাস পরবর্তী প্রজন্মের কাছে পৌছে দিতে এ ফিল্ম তৈরি করা হচ্ছে। তিনি আলো বলেন, এই ফিল্মটিতে মাত্র ৪ জন মানুষ অভিনয়ে অংশ পাচ্ছে। তাদের মধ্যে বঙ্গবন্দুর কন্যা হিসেবে দেশনেত্রী প্রধান শেখ হাসিনার  বাবার স্মৃতি চারণ। অপর ৩জন হলেন, মুজিবনগরে গঠিত ১ম সরকারকে গার্ড অব অনার প্রদানকারী জীবিত ৩ আনসার সদস্য।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.