Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / বর্ষবরণে ইলিশ- পোনার পান্তা উৎসব

বর্ষবরণে ইলিশ- পোনার পান্তা উৎসব

DSC_1108মেহেরপুর নিউজ, ১৪ এপ্রিল:
বর্ষবরণ উপলক্ষে মেহেরপুর জেলা পরিষদ ও মেহেরপুর পৌরসভা পৃথকভাবে পান্তা উৎসবের আয়োজন করে। যদিও সপ্তাহ খানেক ধরে পান্তার সাথে ইলিশ নিয়ে নানা আলোচনা সমালোচনা সৃষ্টিহয় মূলত বর্তমান সময়ে ইলিশ সংরক্ষন সময় থাকায় ইলিশ ধরা বা খাওয়া দুটোই নিষেধ থাকায়।

দুদিন আগে খোদ প্রধান মন্ত্রী শেখ হাসিনা এবারের বর্ষবরণে পান্তা ইলিশ না খাওয়ার ঘোষনা দেন। একই সাথে সাংস্কৃতিক মন্ত্রী, খুলনা জেলা প্রশাসক সহ বিভিন্ন জেলায় পান্তার সাথে ইলিশ না রাখার ঘোষনা দেয়। মেহেরপুর জেলা প্রশাসন এমন ঘোষনা না দিলেও জেলা পরিষদের আয়োজনে পান্তা উৎসবে ইলিশের পরিবর্তে পোনা মাছ ও আলু ভর্তার ব্যবস্থা করা হয়। কিন্তু উল্টো চিত্র দেখা গেছে, মেহেরপুর পৌরসভার পান্তা উৎসবে। সেখানে আলুভর্তার সাথে ইলিশ মাছ ঠিকই রাখা হয়েছিল।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় মেহেরপুর পৌরসভা প্রাঙ্গনে পান্তা উৎসবের উদ্বোধন করে পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু। এ সময় সেখানে পৌর সচিব তরিকুল ইসলাম, কাউন্সিলর আল মামুন, মনোয়ারা খাতুন, বেদেনা খাতুন, মৃত্তিকার সভাপতি মানিক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে সকাল সাড়ে ৯টায় মেহেরপুর জেলা পরিষদের হলরুমে পান্তা উৎসবের উদ্বোধন করেন DSC_1067মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন, জেলা প্রশাসক পরিমল সিংহ, জেলা ও দায়রা জজ মো: রবিউল হাসান, পুলিশ সুপার হামিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক খাইরুল হাসান, হেমায়েত হোসেন, পিপি পল্লব ভট্টাচার্য, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা আশকার আলী, উপজেলা সভাপতি গোলাম রসুল, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা লাভলি ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.