Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / বাংলাদেশে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে চীনা উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

বাংলাদেশে বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে চীনা উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

ডেস্ক রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা মেটাতে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড) বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে চীনা উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ‘দেশের আর্থ-সামাজিক অগ্রগতি ও উন্নয়নের জন্য আমাদের আরো বিদ্যুৎ প্রয়োজন।’বাসস
ঢাকায় চীনের রাষ্ট্রদূত লী জুনের নেতৃত্বে একটি চীনা প্রতিনিধিদল আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করতে গেলে তিনি এ মন্তব্য করেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব বিজন লাল দেব সাংবাদিকদের একথা জানান।
তিনি বলেন, শেখ হাসিনা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সমর্থনের জন্য চীন সরকারকে ধন্যবাদ জানান।
চীনা প্রতিনিধিদলের সদস্যরা বলেন, বেইজিং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অংশ নিতে খুবই আগ্রহী। এ ধরনের সহযোগিতা উভয় পক্ষের জন্য সমান সুযোগ তৈরি করবে। চীনা প্রতিনিধিদলের সদস্যরা উল্লেখ করেন যে চীনা সহযোগিতায় বাংলাদেশে বেশ কয়েকটি প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
তারা বলেন, উন্নয়নশীল দেশ হিসেবে আমরা আমাদের সম্ভাবনা, সমস্যা এবং উৎকৃষ্টতর কৌশল সম্পর্কে অবগত। যা দু’দেশের পারস্পরিক স্বার্থে কাজে লাগাতে পারি।
চীনা প্রতিনিধিদল উল্লেখ করেন যে, বাংলাদেশ গত পাঁচ বছরে দেশের বিদ্যুৎ খাতে অসামান্য উন্নতি করেছে এবং তারা বাংলাদেশে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের আগ্রহ ব্যক্ত করেন।
এ প্রসঙ্গে তারা প্রধানমন্ত্রীকে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে কক্সবাজারের পেকুয়ায় এস আলম গ্রুপের সঙ্গে যৌথ বিনিয়োগে কয়লা ভিত্তিক ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কথা অবহিত করেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব আবুল কালাম আজাদ এবং বিদ্যুৎ সচিব মনোয়ারুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.