Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র উদ্যোগে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র উদ্যোগে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

pic-0000000ঢাকা অফিস,০৮ মেঃ
“ourprinciples inaction” (রেড ক্রিসেন্ট মৌলিক নীতিমালাই সকল কর্মোদ্যোগের প্রেরণা) এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে প্রতিবছরের ন্যায় এবছরও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে পৃথিবীর অন্যান্য দেশের মত বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে এই দিবসটি উদযাপন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন,বর্ণাঢ্য র‌্যালী,স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি,হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজে চিকিৎসাধীন রোগীদের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ ও রেড ক্রিসেন্ট এ্যাওয়ার্ড প্রদান। এছাড়াও দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। দেশের ৬টি জাতীয় দৈনিকে প্রকাশ হয়েছে বিশেষ ক্রোড়পত্র।
pic-909090শুক্রবার সকাল সাড়ে ৮ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়েছে। সোসাইটির মাননীয় চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার জাতীয় পাতাকা এবং ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন করেন। এসময় ব্যবস্থাপনা পর্ষদ সদস্যবৃন্দ, মহাসচিব, আন্তর্জাতিক ফেডারেশন অব রেড ক্রস রেড ক্রিসেন্ট সোসাইটিজ (আইএফআরসি)-এর বাংলাদেশস্থ ডেলিগেশনের প্রধান, আন্তর্জাতিক রেড ক্রস কমিটি (আইসিআরসি)-এর বাংলাদেশস্থ ডেলিগেশনের প্রধান এবং সোসাইটির সকলস্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকবৃন্দরা উপস্থিত ছিলেন।
pic 222222সকাল ১০ টায় রেড ক্রিসেন্টের জাতীয় সদর দপ্তরে অনুষ্ঠিত রেড ক্রিসেন্ট এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া,বীর বিক্রম,এমপি। সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সোসাইটির ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান,ব্যবস্থাপনা পর্ষদ সদস্য আলহাজ্ব মোঃ আবুল বাসার,শেখ রইসুল আলম ময়না, মহাসচিব বিএমএম মোজহারুল হক,এনডিসি, আইএফআরসি এর বাংলাদেশস্থ ডেলিগেশনের প্রধান Mr Tsehayou Seyoum, আন্তর্জাতিক রেড ক্রস কমিটি (আইসিআরসি)-এর বাংলাদেশস্থ ডেলিগেশনের প্রধান Ms Christine Cipolla
pic-9870প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী জনাব মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বলেন, রানা প্লাজা দুর্ঘটনা,তাজরীন গার্মেন্টেসে অগ্নিকান্ড,মাওয়া ও পাটুরিয়ায় লঞ্চ দুর্ঘটনায় রেড ক্রিসেন্টে স্বেচ্ছাসেবকরা জীবনের ঝুঁকি নিয়ে যেভাবে উদ্ধার কাজ করেছে তা দেশ ও বিদেশে প্রশংসিত হয়েছে। যুব সদস্যরা দেশের আগামী দিনের ভবিষ্যৎ। সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত বঙ্গবন্ধু’র সোনার বাংলাদেশ গড়তে তোমাদেরকে এগিয়ে আসতে হবে। আমি তোমাদের এসব মানবিক কার্যক্রমের উত্তোরত্তর সাফল্য কামনা করি।
তিনি বলেন,আমার বিশ্বাস,রেড ক্রিসেন্ট আন্দোলনের ৭টি মৌলিক নীতিমালা হৃদয়ে লালন করে যদি কেউ মানব কল্যাণে নিজেকে নিয়োজিত করে অবশ্যই সেই ব্যক্তি সফলকামি হবে।
p-8888888অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, আন্তর্জাতিক রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলন মানবিক সেবার সর্ববৃহৎ নেটওয়ার্ক, যার আওতায় লক্ষ লক্ষ স্বেচ্ছাসেবী ও কর্মী বিশ্বব্যাপী একসাথে কাজ করে চলেছেন মানবতার মহান ব্রত নিয়ে। এই আন্দোলনের মৌলিক নীতিমালার ব্যাপকতা যেকোন ভৌগলিক সীমারেখা, সাংস্কৃতিক আচার এবং ধর্মীয় অনুশাসনের উর্ধ্বে। রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রধান লক্ষ্য দুর্যোগ ও সহিংসতায় ক্ষতিগ্রস্তদের সুরক্ষা ও সহায়তা প্রদান।
p-777777777দেশ ও জাতির সার্বিক কল্যাণে, আর্ত মানবতার সেবায় এবং রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনকে গতিশীল করতে বিশেষ অবদান রাখায় মরহুম এস এম এ আহাদকে এবছর রেড ক্রিসেন্ট এ্যাওয়ার্ড-২০১৫(মরনোত্তর) প্রদান করা হয়েছে।
প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী জনাব মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া মরহুমের ছেলের হাতে সন্মাননা ক্রেস্টটি তুলে দেন।
সকাল ১১ টায় দিবসটি উপলক্ষে সোসাইটির জাতীয় সদর দপ্তর থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী জনাব মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে হলি ফ্যামিলি মেডিকেল কলেজ হাসপাতালে এসে শেষ হয়। রেড ক্রিসেন্ট পতাকা,রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের নীতিমালা সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ডসহ ব্যবস্থাপনা পর্ষদ সদস্য, যুব সদস্য, স্বেচ্ছাসেবক, আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি ও সোসাইটির সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়।
বেলা পৌনে ১২টায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাপাতাল প্রাঙ্গণে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং একই দিন সকাল ৯ টায় জাতীয় সদর দপ্তর চত্বরে সদস্য এবং তহবিল সংগ্রহ অভিযান অনুষ্ঠিত হয়।
দুপুর সোয়া ১২টায় হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মধ্যে শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়।
এছাড়াও বিকাল সাড়ে ৪ টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এছাড়াও বাংলাদেশের সকল জেলা সদরে রেড ক্রিসেন্ট সোসাইটির সংশ্লিষ্ট জেলা ইউনিটসমূহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উদ্যাপন করে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful