Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / বাগোয়ান ইউনিয়নের ‘খেলার সামগ্রী ও ঔষধ বিতরণ’ অনুষ্ঠান বর্জন ইউপি সদস্যদের

বাগোয়ান ইউনিয়নের ‘খেলার সামগ্রী ও ঔষধ বিতরণ’ অনুষ্ঠান বর্জন ইউপি সদস্যদের

111111মেহেরপুর নিউজ,১৮ অক্টোবর:
মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়ন পরিষদে এলজিএসপি-২ এর অর্থায়ে ‘খেলার সামগ্রী ও ঔষধ বিতরণ’ অনুষ্ঠান বর্জন করেছে পরিষদের সদস্যরা। মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দিন অনুষ্ঠান স্থলে যাওয়ার পর সদস্যদের বর্জনের খবর শুনে তিনি অনুষ্ঠানে অংশগ্রহণ না করে উপজেলায় ফিরে যান। মঙ্গলবার সকালে বাগোয়ান ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটেছে।
বাগোয়ন ইউনিয়ন পরিষদের সদস্যরা অভিযোগ করে জানান, বর্তমান ইউনিয়ন পরিষদ গঠন হওয়ার পর থেকে বর্তমান চেয়ারম্যান আইয়ুব হোসেন অধিকাংশ ক্ষেত্রে সদস্যদের সাথে সমš^য় না করে বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে থাকেন। একই ভাবে গতকাল মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘খেলার সামগ্রী ও ঔষধ সামগ্রী বিতরণ’ অনুষ্ঠানের আয়োজন করেন ইউপি চেয়ারম্যান আইয়ুব হোসেন। ওই অনুষ্ঠানে এলজিএসপি-২ প্রকল্পের আওতায় দুটি প্রকল্পে ২লাখ ৩১ হাজার টাকা বরাদ্দ ছিল। এর মধ্যে একটিতে বরাদ্ধ ছিল ছিল (ফুটবল ও জার্সি) ১ লাখ ৩১ হাজার টাকা এবং অপরটিতে বিভিন্ন ধরণের প্রাথমিক চিকিৎসার্থে ব্যবহৃকত ঔষধ । তাতে বরাদ্দ ছিল ১ লাখ টাকা। সদস্যরা অভিযোগ করে বলেন, সমš^য় না করে প্রকল্প বাস্তবায়ন তো আছেই পাশাপাশি ওই অনুষ্ঠানে যে পরিমান মালামাল কেনা হয়েছে তার মূল্য খুব বেশী হলে এক লাখ টাকা হবে। এসকল অনিময়নের কারণে পরিষদের সদস্যরা অনুষ্ঠান বর্জন করেছেন।
ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য সোহরাভ হোসেন বলেন, এই দুটি প্রকল্পে বাস্তবায়নে কাকে সভাপতি করা হয়েছে তা পরিষদের সদস্যরা জানেন না। ইউপি চেয়ারম্যান আইয়ুব হোসেন একক সিদ্ধান্ত নেওয়ায় তারা অনুষ্ঠান বর্জন করেছেন। তিনি আরো জানান, অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দিন গিয়েছিলেন উপস্থিত হলে তাকে ইউপি চেয়ারম্যানের একক সিদ্ধান্তের কথা জানিয়ে অনুষ্ঠান বর্জন করি। তখন তিনিও অনুষ্ঠানে অংশগ্রহণ না করে উপজেলায় ফিরে যান।
সংরক্ষিত নারী সদস্য ( ৭,৮,৯ নং ওয়ার্ডের) শাহিনুর খাতুন অভিযোগ করে বলেন, তিনি অনুষ্ঠান স্থলে গিয়ে জেনছেন তাকে এবং অপর নারী সদস্য (১,২,৩ ওয়ার্ডের) নারগিছ খাতুনকে দুটি প্রকল্পের সভাপতি করা হয়েছে। কিন্তু তারা কিছুই জানেন না। তিনি অভিযোগ করে বলেন, চেয়ারম্যান লোক পাঠিয়ে কখন যে ওই প্রকল্পে স্বাক্ষর করিয়ে নিেেয়ছেন তা তিনি জানেন না।
বাগোয়ান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহেব আলী জানান, সদস্যরা অনুষ্ঠান বর্জন করায় কোনো সামগ্রী তাদের দেওয়া হয়নি।
বাগোয়ন ইউপি পরিষদের সচিব হায়দার আলী অসুস্থ থাকায় তাকে বিভিন্ন কাজে সহযোগীতা করেন জামাতা মুক্তার আলী। তিনি জানান, ওই অনুষ্ঠানে এলজিএসপি -২ এর অর্থায়নে দুটি প্রকল্পে (খেলার সামগ্রী ও ঔষধ ) ২ লাখ ৩১ হাজার টাকা বরাদ্দ ছিল। তবে কত টাকার মালামাল কেনা হয়েছে তা চেয়ারম্যান জানেন বলে তিনি জানিয়েছেন। তিনি আরো জানান, ইউপি সদস্যরা অনুষ্ঠান বর্জন করায় ওই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।
এ ব্যপারে বাগোয়ান ইউনিয়ন চেয়ারম্যান আইয়ুব হোসেনের মোবাইল ফোনে (০১৭১৭-৩৮৫৪৩৫) কয়েকবার ফোন করা হলেও তিনি রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।
মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দিন কালের কন্ঠকে বলেন, অনুষ্ঠানে গিয়ে সদস্যদের বর্জন করার কথা শুনেছি। তবে ওই একই সময়ে জেলা প্রশাসক ( ডি সি) স্যার মুজিবনগরে একটি অনুষ্ঠানে আসায় আমিও চলে গিয়েছিলাম। পরে বাগোয়ান ইউনিয়নের ওই অনুষ্ঠান হয়েছে কিনা আমার জানা নাই বলে জানিয়েছেন তিনি।
মঙ্গলবার সকালে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এলজিএসপি-২ এর অর্থায়নে ইউনিয়নের বিভিন্ন বিদ্যালয়ে খেলার সামগ্রী ও ঔষধ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ইউপি চেয়ারম্যান। বিভিন্ন বিদ্যালয়ের প্রতিনিধি শিক্ষকরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। অনুষ্ঠানের ব্যানারে ইউপি চেয়ারম্যান আইয়ুব হোসেনের সভাপতিত্বে জেলা প্রশাসক পরিমল সিংহ প্রধান অতিথি এবং মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত খাকার কথা ছিল। সদস্যরা অনুষ্ঠান বর্জন করলে তা স্থগিত করা হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful