Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / বাল্যবিয়ে মুক্ত জেলার ধারাবাহিকতা রক্ষায় প্রচারাভিযান ‘পথযাত্রা’

বাল্যবিয়ে মুক্ত জেলার ধারাবাহিকতা রক্ষায় প্রচারাভিযান ‘পথযাত্রা’

dsc_2044মেহেরপুর নিউজ,২২ নভেম্বর:
প্রথমে জেলা প্রশাসকের গাড়ী। এরপর ক্রমান্বয়ে পুলিশ সুপারসহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিসের কর্মকর্তা,শেষের দিকে পাঁচ শতাধিক মোটরসাইকেল নিয়ে বিশাল একটি বহর নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে প্রচারণাভিযান অনুষ্ঠিত হলো মেহেরপুরে।
মঙ্গলবার ‘মেহেরপুরের ঘোষনা, বাল্যবিবাহ আর না’ এই প্রতিপাদ্যে জেলার বিভিন্ন গ্রামের মধ্যে দিয়ে প্রায় ৬০ কিলোমিটার সড়ক পথে ‘পথ যাত্রা’ কর্মসূচী পালন করলো জেলা প্রশাসন।
সকালে জেলা প্রশাসক পরিমল সিংহ’র নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে পথযাত্রার সূচনা করা হয়। পত্রযাত্রায় অন্যদের মধ্যে পুলিশ সুপার আনিছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) শেখ ফরিদ আহমেদসহ সরকারী বেসরকারী কর্মকর্তা ও কর্মচারীরা ৫শতাধিক মোটরসাইকেল নিয়ে অংশগ্রহণ করেন।
শুরুতে মেহেরপুর থেকে কাথুলী সড়ক হয়ে গাংনী উপজেলার কাথুলী মোড়ে গিয়ে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক পরিমল সিংহ, পুলিশ সুপার আনিছুর রহমান, কাথুলী ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান রানা, পলাশী পাড়া সমাজ কল্যান সমিতির নির্বাহী পরিচালক মোশাররফ হোসেন। ২য় দফায়
22244কাথুলী থেকে প্রত্যন্ত গ্রামের সড়ক ধরে উপজেলার তেতুলবাড়ীয়া, করমদি, সাহেবনগর, বামন্দি এবং সবেশেষ গাংনী বাজারে পথসভার মধ্যে দিয়ে পথযাত্রা শেষ হয়।
পৃথক পৃথক পথসভায় জেলা প্রশাসক পরিমল সিংহসহ পুলিশ সুপার আনিছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) শেখ ফরিদ আহমেদ, গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ উজ্জমান, গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক পরিমল সিংহ বলেন, গত ২৭ ফেব্রæয়ারী এ জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে। এ ধারাবাহিকতা আমরা বজায় রাখতে চাই। এ জেলায় আর একটিও বাল্যবিবাহ হতে দেয়া হবে না। বাল্যবিাহ রোধে বিশেষ কর্মসূচী হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে ঝুকিপূর্ন ও দরিদ্র মেয়েদের পরিবারকে বিভিন্নভাবে সাহায্য সহযোগীতা করা হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, এখন তোমাদের শপথ নিতে হবে । আঠারোর আগে মেয়ে এবং একশের আগে কোনো ছেলের বিয়ে নয়। সকলকে স্বাবলম্বী হতে হবে।
পথযাত্রাটি বাদ্যের তালে তালে বিভিন্ন গ্রাম প্রদক্ষিনের সময় গ্রামের সকল শ্রেণীর মানুষকে পথযাত্রাকে স্বাগত জানাতে দেখা যায়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.