Templates by BIGtheme NET
Home / অন্যান্য / ভোটকেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে স্কুল ছাত্র

ভোটকেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে স্কুল ছাত্র

333333মেহেরপুর নিউজ, ৩১ মার্চ:
মো: সজিব আলী। বয়স ১৫। মেহেরপুরের মুজিবগর উপজেলার দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র। একই গ্রামের নিজাম উদ্দিনের ছেলে। ৩১ মার্চ অনুষ্ঠিত মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের কেদারগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আনছার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পোশাক পরে নিরাপত্তার দায়িত্ব পালন করেছে সজিব।
১৮ বছরের পূর্বে ভোটার হওয়ার সুযোগ না থাকলেও ১৫ বছর বয়সের একটি ছেলেকে যার কোনো প্রশিক্ষণও নাই তাকে দায়িত্ব দেয়া হয়েছে ভোটকেন্দ্রে নিরাত্তার জন্য। এ নিয়ে ভোটকেন্দ্রে অনেক আলোচনা সমালোচনারও সৃষ্টি হয়।
নিরাপত্তাকর্মীর দায়িত্ব থাকা মো: সবুজ আলী বলেন, তার এক ফুপু আনছার প্রশিক্ষণপ্রাপ্ত। তার মাধ্যমে সে নির্বাচনের দায়িত্ব পেয়েছে। তবে তার কোনো প্রশিক্ষন নেই।
এ ব্যাপারে কথা হলে কেদারগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডং অফিসার রুহুল ইসলাম বলেন, নিরাপত্তাকর্মীদের দায়িত্বের ব্যাপারে তিনি কিছুই জানেন না।
কথা হয় মুজিবনগর উপজেলা আনছার ও ভিডিপি কর্মকর্তা মহিবুল ইসলামের সাথে তিনি বলেন, এটা অন্যায়। তবে কে বা কখন একটি অল্প বয়সের ছেলেকে নিরাপত্তা কর্মী হিসেবে নিয়োগ দিয়েছে তা তিনি বুঝতে পারেননি। ব্যাপক কর্মী বাহিনীর মধ্যে এ জানা সম্ভব হয়নি।
রিটার্নিং অফিসার নুর আলম বলেন, ১৫ বছরের একটি স্কুল ছাত্রকে ভোটকেন্দ্রে নিরাপত্তার দায়িত্ব দেয়া ঠিক হয়নি।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.