Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মুজিবনগরে খাস জমি দখলে নিতে গিয়ে গ্রামবাসীর রোষানলে এসি ল্যান্ড

মুজিবনগরে খাস জমি দখলে নিতে গিয়ে গ্রামবাসীর রোষানলে এসি ল্যান্ড

মেহেরপুর নিউজ, ২০ আগষ্ট:
সরকারী জমি দখলে নিয়ে সাইনবোর্ড লাগানোর সময় গ্রামবাসীর রোষানলে পড়েন মেহেরপুরের মুজিবনগরের সহকারী কমিশনার (ভূমি) মেজবাহ উদ্দীন ।
সোমবার সন্ধ্যার আগে মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এসময় মসজিদের মাইকে ঘোষনা দিলে গ্রামবাসীরা একত্রিত হয়ে এসিল্যান্ডের গাড়ি আটকিয়ে দেয়। পড়ে মুজিবনগর থানা পুলিশ ঘটনা স্থ্যলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
সহকারি কমিশনার মেজবাহ উদ্দিন জানান, তিনি ভবেরপাড়া গ্রামে ভবের পাড়া মৌজার ১নম্বর খাস খতিয়ানের ১৭৬৭ দাগের ১৫ শতক একটি জমি দখলে নেওয়া হয় গত রবিবার। সেখানে লাল পতাকাও টাঙিয়ে দেওয়া হয়। পরে সোমবার সন্ধ্যার আগে ওই জমিতে তফসিল সাইনবোর্ড লাগাতে গেলে মসজিদের পক্ষ থেকে বেলাল হোসেন ও তার স্ত্রী ফুলঝুড়ি বাধা দেন। এসময় সরকারি কাজে বাধা না দেওয়ার কথা বললে তারা মসজিদের মাইকে ঘোষনা দিলে এলাকার নারী পুরুষ একত্রিত হয়ে তাঁর সরকারি গাড়ি আটকিয়ে দেয়। এসময় এসি ল্যান্ড তাদের গাড়ি ছেড়ে দেওয়ার কথা বললে গ্রামবাসীরা তাতে কর্ণপাত করে না। পরে তিনি গাড়ি থেকে নেমে উপজেলা নিজ কার্যালয়ে ফিরে যান। খবর পেয়ে মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল হাশেমের নেতৃত্বে পুলিশের একটি টিম সেখান গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে গাড়ি উদ্ধার করেন।
এসি ল্যান্ড মেজবাহ উদ্দিন আরো জানান, সরকারি খাস খতিয়ানের জমি কোন প্রতিষ্ঠানকে দেওয়া যায়না। এই জমি শুধুমাত্র আবেদনের প্রেক্ষিতে ভুমিহীনদের মধ্যে বন্দোবস্ত দেওয়া হয়।
গ্রামবাসীরা জানান, প্রায় ১৯৪০ সাল থেকে ১৫ শতক ওই জমি মসেিজদর দখলে রয়েছে। ওখানে একটি ডোবা ছিল। সেটি মসজিদের টাকা খরচ করে মাটি দিয়ে ভরাট করা হয়েছে। এখন জোর করে এটিকে দখলে নেওয়া হচ্ছে।
মুজিবনগর থানার ওসি মোহাম্মদ আব্দুল হাশেম জানান, গ্রামবাসীরা ভুলবুঝে এসি ল্যান্ডের গাড়ি আটকিয়ে ছিল। আমরা সেখানে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। পরে সেখান থেকে গাড়িটি উদ্ধার করা হয়েছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.