Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / মুজিবনগরকে বাংলাদেশের রাজধানী করার দাবি দু’টি সংগঠনের

মুজিবনগরকে বাংলাদেশের রাজধানী করার দাবি দু’টি সংগঠনের

anigifমেহেরপুর নিউজ ২৪ ডট কম, ০৬ মার্চ:

মুজিবনগরকে বাংলাদেশের রাজধানী করা ও ১৯৭১ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের স্থান সোহরাওয়ার্দী উদ্যানকে সংরক্ষণের দাবিতে  সমাবেশ ও মিছিল করেছে জাতীয় গণতান্ত্রিক লীগ ও কাজী আরেফ ফাউন্ডেশন।
আজ বৃহস্পতিবার সকাল  সাড়ে ১০টার দিকে  জাতীয় প্রেসক্লাবের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চ’১৯৭১ এর ভাষণ দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশে সংগঠন দু’টির নেতারা এ দাবি জানান।
সমাবেশে বক্তরা বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর ভাষণ ছিলো বাঙ্গালি জাতির মুক্তির সনদ। তার সেই ঐতিহাসিক ভাষণে গোটা জাতি ঐক্যবদ্ধ হয়েছিলো। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের সাড়ে সাত কোটি মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। আজ বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একটি সরকার ক্ষমতায় আছে।
তাই সরকারের  কাছে আমাদের দাবি,  বাংলাদেশের রাজধানী মুজিবনগর করা হোক এবং বঙ্গবন্ধু যে সোহরাওয়ার্দী উদ্যানে ভাষণ দিয়েছিলেন সেই স্থানকে সংরক্ষণ করে সেখানে তার প্রতিকৃতি স্থাপন ও সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতার সেই ঐতিহাসিক ভাষণটি সংরক্ষণ করা হোক। যাতে করে মানুষ তার সেই ঐতিহাসিক ভাষণটি পড়তে পারে।
কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদের সভাপতিত্বে সমাবেশে  বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, জাসদ নেতা হুমায়ূন কবীর প্রমুখ।  সমাবেশ শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে তারা একটি মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.