Templates by BIGtheme NET
Home / বিশেষ প্রতিবেদন / মুজিবনগরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই বাংলার মিলন মেলা

মুজিবনগরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই বাংলার মিলন মেলা

মেহেরপুর নিউজ ২৪ ডট কম ,২১ শে ফেব্রুয়ারী:
২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস উপলক্ষে  মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর ও ভারতের   পশ্চিম বাংলার নদীয়া জেলার  হৃদয়পুর সিমান্তের  জিরোপয়েন্টে দুই দেশের মিলন মেলা আনুষ্ঠিত হয়েছে ।আজ  সোমবার বিকাল ৪টায় অনুষ্ঠিত মিলন মেলায় দুইদেশের সাং®কৃতিক ঐতিহ্য তুলে ধরে বিভিন্ন সাংস্কৃতি কর্মীরা   আংশ গ্রহণ করে ।
নদীয়া জেলার জেলা প্রশাসন ডিএম সনজয় বংশালের নেতৃত্বে ৬৫ সদস্যর প্রতিনিধি দল আংশগ্রহণ করেন । প্রতিনিধি দলে এমএলএ শামমসুলইসলামমোল­া, পুলিশ সুপার চম্পক ভট্টাচার্য্য জেলা পরিষদের সভা অধিপতি মেঘলাল শেখ ,জেলা তথ্য অধিকারী অশোক সার্নাল,নদীয়া মাতৃভাষা উদযাপন সাংস্কৃতিক কমিটির আহবায়ক সুরন্জন মন্ডল.বিডিও সমর্নাথ পোদ্দার, হৃদয়পুর ওসি সম্জন চক্রবর্তী,পঞ্চায়েত পরিষদের প্রধান প্রসুতি সার্নাল,বিএসএফ ৪২ ব্যাটালিয়ন কমান্ডার এ এইচ রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।
। বাংলাদেশের পক্ষে মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য জয়নাল আবেদীন এ নেতৃত্বে প্রতিনিধিত্ব করেন মেহেরপুরের জেলা প্রশাসক বেনজামিন হেমব্রম , পুলিশ সুপার মো: শাহরিয়ার, সেক্টর কমান্ডার মেজর আনিসুর রহমান,এডিসি হোসেন আলী খন্দকার,এনডিসি অবিদীয় মার্ডী . মুজিবনগর উপজেলা নির্বহী কর্মকর্তা এ কে আজাদুর রহমান, সাংস্কৃতি ব্যক্তিত্ব ইব্রাহিম শাহীন  ।
অনুষ্টানের শুর“তে শুভেচ্ছা বিনিময় করেন এম এল এ সামসুল ইসলাম মোল­া ও মেহেরপুরের এমপি জয়নাল আবেদীন।পরে উভয় দেশের জেলা প্রশাসন , পুলিশ প্রশাসন, সাংবদিক ও সাংস্কৃতিক কর্মীরা মিষ্টিমুখের মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করেন। এর মাঝে মুজিবনগরে স্থল বন্দর স্থাপনের  লক্ষ্যে দ ুদেশের মধ্যে পত্র ফাইল বিনিময় করা হয় ।
মুজিবনগরের প্রথম  এ মিলন মেলায়  মুজিবনগরের মানুষের মধ্যে প্রাণের সঞ্চার হয়েছে । মিলন মেল উপলক্ষে মেহেরপুরের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষের ঢল নামে।
শুভেচ্ছা বিনিময় শেষে দুই দেশের সাংস্কৃতিক কর্মীরা সঙ্গিত পরিবেশন করেন। এসময় নদীয়া পুলিশ সুপার চম্পক ভট্ট্রচার্য সঙ্গিত পরিবেশন করে দুই বাঙলার মানুষকে আরও বেশী আবেগ তাড়িত করে তোলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.