Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / মুজিবনগরে ইউপি সদস্য দিলীপ মল্লিকসহ ৬ মাতবরের বিরুদ্ধে মামলা

মুজিবনগরে ইউপি সদস্য দিলীপ মল্লিকসহ ৬ মাতবরের বিরুদ্ধে মামলা

মেহেরপুর নিউজ, ১২ এপ্রিল:
মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড ভবেরপাড়া গ্রামে সালিসের নামে এক দম্পত্তিকে লাঞ্চিত করার দায়ে ইউপি সদস্য দিলীপ মল্লিকসহ ৬ মাতবরের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।
গত সোমবার মেহেরপুরের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ম আদালতে এ মামলা দায়ের করেন স্বপ্না দফাদার নামের এক নারী। মামলার অপর আসামিরা হলেন- একই গ্রামের হাসান আল বেলাল, মুসা করিম, আদম মন্ডল, এরশাদ ও জুনু খাঁ। মামলাটি আমলে নিয়ে বিচারক আসামিদের বিরুদ্ধে সমন জারি করেছেন।
মামলার এজাহারে বাদির অভিযোগ, বাদি ও আসামিরা একই গ্রামে বাস করেন। দ্ইু নম্বর আসামি হাসান আল বেলাল একজন রড সিমেন্ট ব্যবসায়ী। বাদির স্বামী ডেভিড দফাদার ভবন করার জন্য তাঁর কাছে লেনদেনের এক পর্যায়ে আসামির দেড় লাখ টাকা পাওনা হয়। আসামি টাকা দেওয়ার জন্য চাপ সৃষ্টি করলে বাদির স্বামী গত ২০ মার্চ ডেভিড দফাদার ৫০ হাজার টাকা দিতে যায় এবং বাকি টাকার জন্য সময় চায়। আসামি ক্ষিপ্ত হয়ে বাদি ও তার স্বামীকে গালিগালাজ করে এবং ইউপি সদস্য দিলীপ মল্লিকসহ গ্রামের মাতবরের কাছে সালিস দিয়ে মজা দেখানোর হুমকি প্রদান করেন। পরে ইউপিসদস্যসহ বাকি আসামিরা সালিসের নামে গ্রামের মানুষের কাছে তাদের লাঞ্চিত করে এবং বাদির স্বামীর কাছে থেকে জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর করিয়ে নেন। আসামিরা স্থানীয়রা প্রভাবশালী হওয়ায় ভয়ে কেউ প্রতিবাদ করেননি। এমতাবস্থায় সামাজিকভাবে তাদের মানহানিকর ঘটনা ঘটেছে।
মামলায় বাদি আরো অভিযোগ করেছেন, সালিসের মাঝখানে তার স্বামীকে বসিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে। তিনি জানান, গত বছরের শেষের দিকে বড় দিন উপলক্ষে পার্বনের চাউল ক্যাথলিক মন্ডলের পরিবারের সদস্যদের মধ্যে ১ হাজার ৮০০ কেজি চাল আসামি ইউপি সদস্য দিলীপ মল্লিক, আদম মন্ডল ও জুনু খাঁ আত্মসাৎ করেন। তার প্রতিবাদে ডেভিড দফাদার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করায় তারা পূর্ব শত্রুতার জের ধরে তাদের সমাজে মানহানি ঘটিয়েছে।
এ বিষয়ে ডেভিড দফাদার অভিযোগ করে বলেন, সমাজের কিছু অশিক্ষিত প্রভাবশালী সালিসের নামে জোর করে বিচার করেছে। পাওনাদার প্রয়োজনে আদালতের স্বরণাপন্ন হতে পারতো। তা নাকরে জোর করে তারা অবৈধ সালিস করে কাগজে স্বাক্ষর করে নিয়েছে। আমি তাদের বিচার চাই।
তবে এ ব্যাপারে প্রধান আসামি ইউপি সদস্য দিলীপ মল্লিকের মোবাইল ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.