Templates by BIGtheme NET
Home / আইন-আদালত / মুজিবনগরে চারটি অবৈধ ইটভাটা সিলগালা, জরিমানা আদায়

মুজিবনগরে চারটি অবৈধ ইটভাটা সিলগালা, জরিমানা আদায়

মেহেরপুর নিউজ, ২০ জানুয়ারি:
মেহেরপুরের মুজিবনগর উপজেলায় ড্রাম চিমনি অবৈধভাবে নির্মিত চারটি ইটভাটার ড্রাম চিমনি ধ্বংস করে ভাটা গুলোকে সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত।
রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মেহেরপুর জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন (দুদক) কুষ্টিয়া অঞ্চল, পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া (অঞ্চল) যৌথ সহয়োগীতায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ আদালত পরিচালনা করে। একই সঙ্গে ভাটা মালিকদের কাছে থেকে ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং তাদের সতর্ক করা হয়েছে।
সিলগালা ইটভাটাগুলো হচ্ছে- মোনাখালীর ফাইভ স্টার ব্রিকস, দারিয়াপুরের স্টার ব্রিকস, ভবানী পুরের জবা ব্রিকস ও মহাজনপুরের এসআরবি ব্রিকস।
অভিযান পরিচালনা কালে মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার, পরিবেশ অধিদপ্তরের কুষ্টিয়া অঞ্চলের পরিদর্শক কমল কুমার বর্মন, দুদক কুষ্টিয়া শাখার উপপরিচালক লুৎফর রহমান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিউল হক, মোহাম্মদ মামুন, কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। অভিযানে সহায়তা করে মেহেরপুর ফায়ার সার্ভিসের একটি টিম।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিউল হক জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অধীনে ৪ধারা লক্সঘন করে অবৈধভাবে ইটভাটা প্রস্তুত করায় একই আইনের ১৪ ধারায় তাদের বিরুদ্ধে ওই ব্যবস্থা নেওয়া হয়।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.