Templates by BIGtheme NET
Home / ধর্ম / মুজিবনগরে দূর্গাপূজা বিসর্জন

মুজিবনগরে দূর্গাপূজা বিসর্জন

মেহেরপুর নিউজ,১৯ অক্টোবর:

মুজিবনগরে ৫ টি পূজা মন্ডপের প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।
শুক্রবার বিকেল থেকে মুজিবনগর উপজেলার মহাজনপুর,কোমরপুর,মোনাখালী,দারিয়াপুর-খাঁনপুর ও বল্লভপুর পূজা মন্ডপের প্রতিমা ভৈরব নদীতে বিসর্জন দেয়া হয়।
এদিকে বিকেল থেকে সাজ সাজ রবে দেবীর অভয়বাণী ধারন করে পায়ে হেটে, রিক্সায় চড়ে নেচে-গেয়ে এগিয়ে চলতে থাকে দূর্গা পূজার বিজয়ী শোভাযাত্রা। ট্রাকে অথবা ভ্যানে পথে পথে শত শত মানুষের সাধুবাদ ও কড়া পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে দেবী দূর্গাকে নিয়ে যাওয়া হয় বিসর্জনস্থলে। যেখানে যেখানে প্রতিমা বিসর্জন দেওয়া হয়, উচ্ছ্বাসের মাত্রা আরও তীব্রতর হয় সেখানেও। উচ্ছ্বাস দেখতে সে স্থানগুলোতে নামে হাজারো মানুষের ঢল। পর্যায়ক্রমে ঘাটে প্রতিমা নামানোর সময় ঘণ্টা, উলুধ্বনি ও ঢাক-ঢোলের আনন্দ-উল্লাসে বিসর্জনস্থল পায় ভিন্ন মাত্রা। প্রতিমা বিসর্জন দিয়ে ফিরে আসার দৃশ্য শোকাবহ আর প্রতিমা বিসর্জন দিতে যাওয়ার সময় উল্লাসের চিত্রই যেন পাল্টে যায় ক্ষনিকের মধ্যে। আনন্দ-উল্লাসের এ সন্ধিক্ষণে দাঁড়িয়ে উপস্থিত দর্শনার্থীদের কড়ানাড়ে এক অন্য চিন্তা। অন্যের বিশ্বাসের প্রতি গভীর শ্রদ্ধাবোধ। শান্তিপূর্ন পরিবেশে দেবীকে বিসর্জন দিতে পেরে খুশি হিন্দু সম্প্রদায়ের মানুষ।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.