Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / মুজিবনগরে সরকারের উন্নয়ন কমর্কান্ড নিয়ে তথ্য অফিসের প্রেস ব্রিফিং

মুজিবনগরে সরকারের উন্নয়ন কমর্কান্ড নিয়ে তথ্য অফিসের প্রেস ব্রিফিং

মেহেরপুর নিউজ,২৯ জানুয়ারি:
ভিশন ২০২১, সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা’ নিয়ে মেহেরপুর জেলা তথ্য অফিস উপজেলা পর্যায়ে কর্মতে গণমাধ্যমকর্মীদের অবহিত করতে প্রেস ব্রিফিং এর আয়োজন করে।
মঙ্গলবার বিকালে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিং এ লিখিত বক্তব্য পাঠ করেন মেহেরপুর জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী।
প্রেসব্রিফিং-এ জানানো হয়, বর্তমান সরকারের প্রথম মেয়াদসহ বিগত আমলে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী একটি সুখী, সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উল্লেখ্যযোগ্য সাফল্য অর্জন করেছে।
এ সময়ে অর্থনীতি, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা পরিবেশ উন্নয়ন, টেলিযোগাযোগ, অবকাঠামো নির্মাণসহ ইত্যাদি খাতে গুরুত্বারোপ করে গ্রহণ করেছে বিভিন্ন কার্যকারী পদক্ষেপ, যার ফলে বাংলাদেশ পরিণত হতে যাচ্ছে একটি মধ্যম আয়ের দেশে। ইতোমধ্যে বাংলাদেশ নিম্নমধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। অন্যদিকে সর্বত্র তথ্য প্রযুক্তির ব্যবহার ও এর উপকারিতার জন্য বাংলাদেশকে এখন বলা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ।
এছাড়া দারিদ্য বিমোচন, জেন্ডার সমতা এবং স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত উন্নয়ন লক্ষমাত্রাও পূরণ করেছে বাংলাদেশ। সামাজিক নিরাপত্তা কার্যক্রম জোরদার করার মাধ্যমে বয়স্ক, দরিদ্র, নির্যাতিত, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও শিশুদের অবস্থান উন্নত করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জেলা ই-সেবা কেন্দ্র, জাতীয় তথ্যকোষ, ই-পুর্জি ও ই-এশিয়া-২০১১সহ বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করছে সরকার।
প্রেস বিফিং এ মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মুজিবনগর প্রেসক্লাবের সভাপতি মুন্সি ওমর ফারুক প্রিন্স, সধারণ সম্পাদক শেখ শফি, সাংবাদিক রেজাউল করিম, শাকিল রেজা, হাসান মোস্তাফিজুর রহমান, সোহাগ মন্ডল,ওয়াজেদ আলী,ফরহাদ হোসেন, উজ্জল হোসেন, আলিফ হোসেনসহ মুজিবনগর উপজেলার গণমাধ্যম কর্মী।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.