Templates by BIGtheme NET
Home / জাতীয় ও আন্তর্জাতিক / মুজিবনগর আম্রকাননে দর্শনার্থীদের ঢল

মুজিবনগর আম্রকাননে দর্শনার্থীদের ঢল

শাকিল রেজা, মুজিবনগর থেকে:
ঈদের তৃতীয় দিনেও দর্শনার্থীদের ঢল নেমেছে ঐতিহাসিক মুজিবনগরের আম্রকাননে।প্রচন্ড গরমকে উপেক্ষা করে মেহেরপুরসহ বিভিন্ন জেলা থেকে বিনোদনের জন্য দর্শনার্থীরা এসছে ঐতিহাসিক মুজিবনগরে।

ঝিনাইদাহ থেকে আসা মুস্তাক রহমান বলেন,ঈদের ছুটির এক দিনের জন্য স্ব-পরিবারে ঘুরেতে এসে ভিন্ন ধরনের আমেজ পাচ্ছি। সন্তানদের বাংলাদেশের স্বাধীনতা ও সেক্টর ভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে পারছি। তবে অন্য বছরের চেয়ে এবারে লোকসংখ্যা অনেক কম। কমপ্লেক্সটি নকশা অনুযায়ী পরিপূর্ণতা পেলে পর্যটকের সংখ্যা আরো বাড়তো বলে তিনি মনে করেন।

মুজিবনগর থানা পুলিশ জানিয়েছে, মেহেরপুর জেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে নারী-পুরুষ ও শিশু-কিশোরদের ভিড় জমছে মুজিবনগরে কমপ্লেক্সে। এজন্য সংযোগ সড়কগুলোতে মানুষ ও পরিবহনের ভিড়ে দীর্ঘ যানজটেরও সৃষ্টি হচ্ছে।পুলিশি নজরদারী থাকায় সড়ক দুর্ঘটনা এড়ানো সম্ভাবনা হয়।
এ ঈদে ভ্রমন পিয়াসী মানুষের ভিড়ে মুখরিত মুজিবনগর কমপ্লেক্স।কমপ্লেক্সে মুক্তিযুদ্ধের সেক্টর ভিত্তিক বাংলাদেশের মানচিত্র, স্মৃতিসৌধ, আম্রকানন,মুক্তিযুদ্ধ ভিত্তিক বিভিন্ন মুরাল, সরকারি শিশু পরিবার, শাপলা চত্ত্বরসহ বিভিন্ন স্থাপনা ঘুরে ঘুরে দেখছে দর্শনার্থীরা।

চুয়াডাঙ্গা থেকে আগত আব্দুস সালাম বলেন,মুজিবনগরে এসে বাংলাদেশের শপথের স্থান এবং মুক্তিযুদ্ধের সেক্টর ভিত্তিক মানচিত্র দেখে মুক্তিযুদ্ধের কিছুটা ইতিহাস জানতে পারছি।এটাইতো আমাদের স্বাধীনতার সূতিকাগার। খুব ভাললাগছে মুজিবনগরে ঘুরতে এসে।প্রত্যেক বছরে একবার এই মুজিবনগরে ঘুরতে আসতে পেরে আমি মুগ্ধ।
কুষ্টিয়া থেকে আসা কলেজ শিক্ষার্থী সাবিনা ইয়াসমিন বলেন, গত কয়েকবার ঘুরতে এসে এখানে কিছুই দেখতে পেতাম না, তবে এবার অন্যবারের তুলনায় অনেক উন্নত হয়েছে। তাছারা এখানে ব্যাক্তিগত পার্ক ও চিরিয়াখানা তৈরি হয়েছে। সবকিছুই পেয়ে আমার খুব ভালো লেগেছে।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.

ăn dặm kiểu NhậtResponsive WordPress Themenhà cấp 4 nông thônthời trang trẻ emgiày cao gótshop giày nữdownload wordpress pluginsmẫu biệt thự đẹpepichouseáo sơ mi nữhouse beautiful