Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মুজিবনগর দিবসের আনুষ্ঠানিকতা শুরু

মুজিবনগর দিবসের আনুষ্ঠানিকতা শুরু

মেহেরপুর নিউজ, ১৭এপিল:
মুজিবনগর স্মুতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন জাতীয় নেতৃবন্দরা।
মঙ্গলবার সকাল পোনে ১১ টায় বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একে এম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়মীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতৃবন্দরা স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন। পরে জাতীয় সঙ্গীতের সুরে কেন্দ্রীয় নেতৃবন্দরা জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোল করেন। জাতীয় পতাকা উত্তোলন শেষে গার্ড অব অনার প্রদান করা হয় এবং পুলিশ, বিজিবি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ পরিবেশন করেন। পরে আনছার ও ভিডিপি সদস্যদের পরিবেশনায় জল মাটি ও মানুষ শীর্ষক গীতিনাট্য উপস্থাপন করা হয়। পরে শেখ হাসিনা মঞ্চে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা শুরু হবে।
স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দিবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এছাড়া জাতীয় ও স্থানীয় নেতৃবন্দরা বক্তব্য দিবেন। এদিকে অনুষ্ঠানটি ঘিওে মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগের বিভিণœ জেলার নেতাকর্মী, সাধারণ মানুষের ঢল নেমেছে মুজিবনগর আ¤্রকাননে।
এর আগে সূর্যদয়ের সাথে সাথে মুজিবনগর স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক পরিমল সিংহ। এসময় পুলিশ সুপার আনিছুর রহমান, মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার উপস্থিত ছিলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.