Templates by BIGtheme NET
Home / ইতিহাস ও ঐতিহ্য / মুজিবনগর দিবস পালনের সকল প্রস্তুতি সম্পন্ন

মুজিবনগর দিবস পালনের সকল প্রস্তুতি সম্পন্ন

3মেহেরপুর নিউজ, ১৬ এপ্রিল:
ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভায় অংশ নিতে ১৭ এপ্রিল মুজিবনগরে যাচ্ছেন অর্ধশত মন্ত্রী এমপি।
মুক্তিযেদ্ধ বিষয়ক মন্ত্রনালয় ও মেহেরপুর জেলা প্রশাসনের যোৗথ আয়োজনে মুজিবগর আম্রকাননের শেখ হাসিনা মঞ্চে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দিবসটি অনাড়ম্ভাবরভাবে পালনের লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন। প্রস্তুত করা হয়েছে শেখ হাসিনা মঞ্চ, আমবাগানের প্রতিটি গাছের গোড়া রং করা হয়েছে। মেহেরপুর- মুজিবনগর সড়কের বিভিন্ন স্খানে তোরণ নির্মান করা হয়েছে। মুজিবনগরের প্রবেশ মুখ থেকে নানা রংয়ের আলোকসজ্জা করা হয়েছে। মুজিবগর দিবসের বিকালে কমপ্লেক্সে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন ফকির আলমগীর, নকুল কুমার বিশ্বাস, আখি আলমগীর,
১৭ এপ্রিল ভোর ৬টার সময় মুজিবনগর স্মৃতি সৌধে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবসের কর্মসূচী শুরু হবে। সকাল সাড়ে ৯টায় আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতারা স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পন করবেন। এর পর কেন্দ্রীয় নেতাদের গার্ড অব অনার প্রদান করা হবে। পরে সেখানে মুজিবগর দিবস প্যারেড ও হে তারুণ্য তুমি দাড়াও শির্ষক পরিবেশনা শেষে শেখ হাসিনা মঞ্চে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।
8বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও  শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, ব্যারিষ্টার আমিরুল ইসলাম, প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক ইলাহি চৌধুরী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করবেন বাংলাদেশ আওয়ামীলীগের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক।

মেহেরপুর জেলা প্রশাসক পরিমল সিংহ বলেন, দিবসটি আড়ম্বরপূর্নভাবে পালন করার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।
মেহেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য ফরহাদ হোসেন বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে নেতাকর্মীদের মাছে উৎসবের আমেজ বইছে। আশা করি প্রায় লক্ষাধিক মানুষের সমাগম হবে এবারের অনুষ্ঠানে।

 

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.