Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরকে বাল্যবিবাহ মুক্ত করতে সাংবাদিকদের সাথে মতবিনিময়

মেহেরপুরকে বাল্যবিবাহ মুক্ত করতে সাংবাদিকদের সাথে মতবিনিময়

Meherpur Picমেহেরপুর নিউজ,১১ ফেব্রুয়ারী:
আগামী ২৭ ফেব্রুয়ারী মেহেরপুর জেলাকে বাল্যবিবাহ মুক্ত জেলা হিসেবে ঘোষনার লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিয়ম করেছেন জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম।
বৃহস্পতিবার সকালে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক শফিকুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খায়রুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হেমায়েত হোসেন, সাংবাদিক তুহিন আরণ্য, রফিক উল আলম, ইয়াদুল মোমিন, মাজেদুল হক মানিক প্রমুখ। মতবিনিময় সভায় মেহেরপুরকে বাল্যবিবাহ মুক্ত করণের অনুষ্ঠানটি সফল করার লক্ষ্যে গনমাধ্যমের সহযোগীতা করেন জেলা প্রশাসক।
মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম বলেন, অশিক্ষা, দারিদ্রতা ও সামাজিক নিরাপত্তার কারণে মেহেরপুর জেলায় বাল্যবিাহের প্রবণতা বেশি ছিলো। তিনি এ জেলায় আসার পর বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেন জেলাকে বাল্যবিবাহ মুক্ত করতে হবে। তার ধারাবাহিকতায় মেহেরপুর জেলাকে বাল্যবিবাহ মুক্ত করণের লক্ষ্যে জেলা প্রশাসকের নেতৃত্বে বাল্যবিবাহ নিরোধ আন্দোলন কর্মসূচী চালিয়ে যাচ্ছেন গত ৬ মাস ধরে। গনমাধ্যমসহ সকলের আন্তরিক সহযোগীতায় আন্দোলন সফলতার দ্বারপ্রান্তে চলে এসেছে বলেও তিনি দাবি করেন। তিনি বলেন, আনুষ্ঠানিক ভাবে জেলাকে বাল্যবিাহ মুক্ত করতে আগামী ২৭ ফেব্রুয়ারী মেহেরপুর ষ্টেডিয়াম মাঠে ১৫ হাজার মানুষ সমাবেশে শপথ অনুষ্ঠান হবে। ওই অনুষ্ঠানে মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করবেন এবং সমবেত সকলকে শপথ করাবেন বলে তিনি জানান।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.