Templates by BIGtheme NET
Home / বর্তমান পরিপ্রেক্ষিত / মেহেরপুরের ঐতিহ্যবাহী গড় পুকুর অবমুক্তকরণ

মেহেরপুরের ঐতিহ্যবাহী গড় পুকুর অবমুক্তকরণ

মেহেরপুর নিউজ, ১৩ মে:
পাঁচ বছর ইজারাদারদের কবলে থাকার পর মেহেরপুর শহরের ঐতিহ্যবাহী গড় পুকুরকে অবমুক্ত করেছে মেহেরপুর পৌরসভা। এ উপলক্ষে শনিবার সন্ধ্যায় গড় পুকুর প্রাঙ্গনে গড় পুকুর অবমুক্তকরণ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে পৌরসভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল।
এসময় তিনি বলেন, মেহেরপুরবাসীর দির্ঘদিনের লালন করা স্বপ্ন আজ এই গড় পুকুর অবমুক্তরণের মধ্যে দিয়ে পুরণ হলো। বর্তমান পৌর মেয়রের নির্বাচনী ইশতেহারের অন্যতম প্রতিশ্রæতি বাস্তবায়ন হলো।
মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটনের সভাপতিত্বে গড় পুকুর অবমুক্তকরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন। অন্যদের মধ্যে বক্তব্য দেন প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি কে এম আতাউল হাকিম, শহর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আক্কাচ আলী, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান, পৌর কাউন্সিলর আল মামুন, জাফর ইকবাল, বড় বাজারে ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মনিরুজ্জামান দিপু, তহ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবু হানিফ, ট্রাক ও ট্র্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আলী কদর, মৎস ব্যবসায়ী মহিদ আলী প্রমুখ।
সভাপতির বক্তব্যে মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, আজ আমি অত্যান্ত আনন্দিত।এই আমি আমার নির্বাচনী ইশতেহারের একটি কাজ বাস্তবায়ন করতে পেরে। আজকে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে আমরা মেহেরপুর কেন পিছিয়ে থাকবো। সভাপতি আরো বলেন, পৌরসভার সকল কাউন্সিলর কর্মকর্তা কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন শুধূমাত্র আপনাদের সেবা করার জন্য।
প্রসঙ্গত, সাবেক মেয়র মোতাছিম বিল্লাহ মতু নিয়ম বহির্ভূতভাবে পৌর গড় পুকুর ৭ বছরের জন্য ইজারা প্রদান করেন। পৌর মেয়র মাহাফুজুর রহমান নির্বাচন এর প্রাক্কালে ঘোষনা দিয়েছিলেন তিনি নির্বাচিত হলে পৌর গড় পুকুর ইজারাদারদের নিকট থেকে ফিরিয়ে নেবেন এবং সকলের জন্য উন্মুক্ত করবেন। সে মতে মেয়র মাহাফুজুর রহমান রিটন ইজারাদার মহিদ আলী ও খাসমেদ আলীর সাথে আলোচনা করে নির্ধারিত সময়ের ২ বছর পূর্বেই গড় পুকুর ফিরিয়ে নিয়ে সাধারণ মানুষের জন্য অবমুক্ত করলেন।

Facebook Comments
Social Media Sharing
by webs bd .net
Copy Protected by Chetan's WP-Copyprotect.